kalerkantho


দীঘিনালায় অস্ত্র-গুলিসহ দুজন আটক

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি    

৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



খাগড়াছড়ির দীঘিনালায় অস্ত্র, গুলিসহ দুজনকে আটক করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গতকাল শুক্রবার দুপুরে যৌথ খামার এলাকার মনসিং ত্রিপুরার বাড়ি থেকে তাদের আটক করা হয়েছে। তারা হলো স্থানীয় ভাগ্যধন ত্রিপুরার ছেলে গেরোয়া ত্রিপুরা (১৮) ও মনসিং ত্রিপুরার ছেলে যতনময় ত্রিপুরা (২০)। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে দেশে তৈরি একটি বন্দুক, তিন রাউন্ড গুলি, চাঁদা আদায়ের রশিদ বই, সন্ত্রাসী কাজে ব্যবহৃত ব্যাগসহ বেশকিছু সরঞ্জাম।

আটক দুজন অবশ্য নিজেদের নিরপরাধ দাবি করেছে। বলেছে, চারজনের একটি সশস্ত্র সন্ত্রাসীদল সেখানে অবস্থান করছিল। প্রাণভয়ে সেই খবর এলাকার কেউ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাতে পারেনি। অবশেষে সন্ত্রাসীরা ধাওয়া খেয়ে অস্ত্র, গুলিসহ সরাঞ্জামাদি ফেলে পালিয়ে যাওয়ায় তারা ফেঁসে গেছে।

তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্রের দাবি, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সক্রিয় সশস্ত্র সন্ত্রাসীরা সেখানে বেশ কিছুদিন অবস্থান করে চাঁদাবাজি করার অভিযোগ ছিল। গতকাল সন্ত্রাসীদের অবস্থানের গোপন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে দুজনকে আটক করা হয়, বাকিরা পালিয়ে যায়।

যতনময় ত্রিপুরার মা রানীবালা ত্রিপুরা বলেন, আমার ছেলেসহ আটক দুজনই নিরাপরাধ। তবে সেখানে ইউপিডিএফ সমর্থিত সশস্ত্র সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে অবস্থান করে দীঘিনালা-খাগড়াছড়ি সড়কে চলাচল করা গাড়ি থেকে চাঁদাবাজি করে আসছিল। সন্ত্রাসীরা নিজেদের অবস্থানের সময় তাদের ঘরও ব্যবহার করত। আজ (শুক্রবার) আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানের খবর আগেভাগে জানতে পেরে তারা পালিয়ে যায়।



মন্তব্য