kalerkantho


সম্পর্ক সুদৃঢ় করার স্বীকৃতি

কুয়েত সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফকে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক   

৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



কুয়েত সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফকে সম্মাননা

সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক গত বৃহস্পতিবার রাতে ঢাকা সেনানিবাসে কুয়েতের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যন্ট জেনারেল মোহাম্মদ খালিদ আল খাদেরকে সরকারের পক্ষ থেকে ‘বাংলাদেশ আর্মি ফ্রেন্ডশিপ মেডেল’ পরিয়ে দেন। ছবি : আইএসপিআর

কুয়েতের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ খালিদ আল খাদের কুয়েত সরকার ও বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যকার ঘনিষ্ঠ সম্পর্ক আরো সুদৃঢ় করার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকারের পক্ষ থেকে “বাংলাদেশ আর্মি ফ্রেন্ডশিপ মেডেল’ প্রদান করা হয়েছে।

আইএসপিআর জানায়, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক গত বৃহস্পতিবার রাতে ঢাকা সেনানিবাসে কুয়েত সশস্ত্র বাহিনীর উচ্চপদস্থ প্রতিনিধিদলের সম্মানে আয়োজিত নৈশভোজ শেষে তাঁকে এ মেডেল পরিয়ে দেন ।

এ বিষয়ে কুয়েতের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ বলেন, ‘বাংলাদেশ সশস্ত্র বাহিনীর পেশাদারিত্বে আমি মুগ্ধ। কুয়েতের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে বাংলাদেশ সেনাবাহিনী আরো ব্যাপকভাবে যুক্ত হবে। কারণ তারা আমাদের পরীক্ষিত বন্ধু।’

উল্লেখ্য, কুয়েতের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধিদল পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে গত ১ জানুয়ারি বাংলাদেশে আসে। সফরকালে প্রতিনিধিদলটি প্রধানমন্ত্রী ও সেনাবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ ছাড়া প্রতিনিধিদলের সদস্যরা বাংলাদেশের বিভিন্ন সামরিক-অসামরিক স্থাপনা ও প্রতিষ্ঠান পরিদর্শন করেন। প্রতিনিধিদলটি গতকাল শুক্রবার নিজ দেশে  ফিরে গেছে।



মন্তব্য