kalerkantho


আজ বিএনপির বিক্ষোভ

সমাবেশ করতে না দেওয়া দুর্বৃত্তমূলক আচরণ : রিজভী

নিজস্ব প্রতিবেদক   

৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



দশম সংসদ নির্বাচনের চার বছর পূর্তি উপলক্ষে রাজধানীতে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে আজ শনিবার ঢাকা মহানগরীর থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। একই সঙ্গে দলটি বলেছে, পুলিশের অনুমতি না পাওয়ায় শুক্রবার বিএনপি সমাবেশ করতে পারেনি।

গতকাল শুক্রবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, আওয়ামী লীগ যে গণতন্ত্র হত্যাকারী দল তার প্রমাণ বিএনপিকে ঢাকায় সমাবেশ করতে বাধা দেওয়া। তারা নিজেরা ঢাকায় সমাবেশ করল আর বিএনপিকে সমাবেশ করতে দিল না। তারা বিএনপিকে সমাবেশ করতে বাধা দিয়ে গণতন্ত্রে স্বীকৃত বিরোধী দলের অধিকারের ওপর দুর্বৃত্তমূলক আচরণের বহিঃপ্রকাশ ঘটাল। ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যার কালো দিবসের সমাবেশ কর্মসূচি করতে পুলিশের বাধা দেওয়ার প্রতিবাদে শনিবার ঢাকা মহানগরীর থানায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।

কার্যালয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী : গতকাল ভোর থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও এর পাশপাশে অলিগলিতে ব্যাপক পুলিশের উপস্থিতি ছিল। কার্যালয়ের কাছাকাছি রাখা ছিল জলকামান ও প্রিজন ভ্যান। তবে সারা দিন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অন্যান্য দিনের মতোই দেখা যায়নি দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের। এর মধ্যেই সকাল সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলন করেন রিজভী। এ সময় দলটির কয়েকজন কেন্দ্রীয় নেতা কার্যালয়ে প্রবেশ করলেও তাঁদের বাধা দেয়নি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

খালেদার টুইট : ৫ জানুয়ারি উপলক্ষে টুইট করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি এতে বলেছেন, “বিশ্ব দেখল ব্যালট নয়, বুলেটই হাসিনার ক্ষমতার উৎস। ‘জানুয়ারি ৫-এর ভোটারবিহীন কলঙ্কিত নির্বাচন’ বাংলাদেশিদের ভোটাধিকারের ঐতিহাসিক সংগ্রামের প্রতি করুণ পরিহাস ও আমাদের গণতান্ত্রিক অভিযাত্রার পিঠে ছুরিকাঘাত। জনগণই তাদের সরকার গড়বে, চক্রান্তকারীরা না। গণতন্ত্রের প্রশ্নে আপস নয়।”



মন্তব্য