kalerkantho


ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপিত

কালের কণ্ঠ ডেস্ক   

৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপিত

বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনের নেতারা প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান। ছবি : কালের কণ্ঠ

নানা কর্মসূচির মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার সারা দেশে বাংলাদেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপিত হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, সিলেটের এমসি কলেজসহ কয়েকটি স্থানে সংগঠনের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে বিস্তারিত :

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জানান, বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে বুধবার রাত ১২টায় আতশবাজি ফোটানোর মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন শুরু হয়। পরে সকালে পতাকা উত্তোলন, ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন সংগঠনের নেতারা।

ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক রাকিব হাসান জানান, সকালে কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের নেতৃত্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সেখান থেকে নেতাকর্মীরা ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের মূল ফটকে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।



মন্তব্য