kalerkantho


রোকেয়া বিশ্ববিদ্যালয়

ভর্তি জালিয়াতি ঘটনায় শিক্ষকরা বিভক্ত দুই গ্রুপে

রংপুর অফিস   

৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতির ঘটনা নিয়ে শিক্ষকদের দুটি গ্রুপ দোষারোপ করছে পরস্পরকে। গতকাল বৃহস্পতিবার দুপুরে তারা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। দুই পক্ষই ভর্তি জালিয়াতির ঘটনায় সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি জানায়।

সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা নীল দল ও প্রগতিশীল শিক্ষকসমাজের ব্যানারে বিভক্ত। নীল দল মূলত উপাচার্যবিরোধী পক্ষ বলে পরিচিত। আর প্রগতিশীল শিক্ষকসমাজ উপাচার্যপন্থী হিসেবে পরিচিত।

গতকাল নীল দলের সংবাদ সম্মেলনে ভর্তি জালিয়াতির সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত দাবি করে দোষারোপ করা হয় অন্য পক্ষকে। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন শিক্ষক সমিতির সভাপতি তুহিন ওয়াদুদ, নীল দলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ, সহসভাপতি বেলাল উদ্দিন প্রমুখ। তাঁরা ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার বোর্ড থেকে লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মণ্ডল ও প্রভাষক সামান্তা তামরিনকে বাদ দেওয়ার বিষয় নিয়ে প্রশ্ন তোলেন। তাঁরা প্রক্টর আবুল কালাম মোহাম্মদ ফরিদুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি এবং সহকারী প্রক্টর মুহাম্মদ শামসুজ্জামানকে অনুসন্ধান কমিটির সদস্যসচিব থেকে প্রত্যাহারসহ পাঁচ দফা দাবি তুলে ধরেন।



মন্তব্য