kalerkantho


ঢাকা উত্তরে প্রার্থী দিচ্ছে জামায়াত!

নিজস্ব প্রতিবেদক   

৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে নিজেদের মেয়র প্রার্থী দিতে চায় মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত দল জামায়াতে ইসলামী। তবে এ বিষয়ে দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে কিছুই জানানো হয়নি। তবে গতকাল বুধবার দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এক সভায় এ সিদ্ধান্ত হয় বলে সোশ্যাল নেটওয়ার্কে জানিয়েছেন দলটির কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য আতাউর রহমান সরকার। এক স্ট্যাটাসে তিনি বলেন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিনকে মেয়র প্রার্থী করা হচ্ছে। 

নির্বাচন কমিশন বিতর্কিত দল জামায়াতের নিবন্ধন ও প্রতীক বাতিল করেছে। স্বতন্ত্রভাবে প্রার্থিতায় কোনো বাধা নেই। বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে থেকেও তারা ঢাকা উত্তরে একক প্রার্থী ঘোষণার পথে হাঁটছে—এ বিষয়ে বিএনপি নেতারা কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে বিষয়টি পর্যবেক্ষণ করা হচ্ছে বলে বিএনপির একাধিক নেতা কালের কণ্ঠকে জানিয়েছেন।

জামায়াতের ঢাকা মহানগীর নেতা ও কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য আলাউদ্দিন কালের কণ্ঠকে বলেন, ২০ দলীয় জোট যদি সিদ্ধান্ত নেয়, তবে যেকোনো প্রার্থীকে সমর্থন দিয়ে জামায়াত তার নির্বাচনী সিদ্ধান্ত পরিবর্তনও করতে পারে। তিনি বলেন, জামায়াত নির্বাচনমুখী রাজনীতি করে। তাই অতীতে কোনো নির্বাচনই বর্জনের পক্ষে ছিল না জামায়াত; যদিও ২০১৪ সালের নির্বাচনে বিএনপি জোটের সিদ্ধান্তের কারণে জাতীয় নির্বাচনে যায়নি জামায়াত। জামায়াতের একটি সূত্র জানায়, আগামী সংসদ নির্বাচনে বিএনপির সঙ্গে বনিবনা না হলে এককভাবে নির্বাচনে অংশ নেওয়ার কথাই ভাবছে জামায়াত। জামায়াতের একজন নেতা বলেন, বৈরী পরিস্থিতির মধ্যেও যে ভোটব্যাংকে নেতিবাচক প্রভাব পড়েনি, তা তাঁরা প্রমাণ করতে চান।


মন্তব্য