kalerkantho


জুলফিকার আজিজ চট্টগ্রাম বন্দরের নতুন চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০




জুলফিকার আজিজ চট্টগ্রাম বন্দরের নতুন চেয়ারম্যান

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন কমোডর জুলফিকার আজিজ। তিনি এত দিন বন্দরের সদস্য (প্রকৌশল) হিসেবে দায়িত্ব পালন করছিলেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের গতকালের এক আদেশে তাঁকে এই পদায়ন করা হয়। আর বর্তমান চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবালকে মূল কর্মস্থল নৌবাহিনীতে ফিরিয়ে নিতে তাঁর চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক কালের কণ্ঠকে বলেন, ‘বন্দর চেয়ারম্যান বদলিসংক্রান্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের চিঠি আমরা এখনো পাইনি। আজ (গতকাল মঙ্গলবার) সারা দিন বন্দর ভবনে বিভিন্ন বৈঠকে ব্যস্ত সময় কাটিয়েছেন বর্তমান চেয়ারম্যান খালেদ ইকবাল স্যার।’

বন্দর কর্তৃপক্ষের সূত্র জানায়, ২০১৬ সালের ২০ জানুয়ারি সেই সময়ের বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল নিজাম উদ্দিন আহমেদ নৌবাহিনী প্রধান হিসেবে নিয়োগ পান। ২০১৬ সালের ফেব্রুয়ারিতে নতুন চেয়ারম্যান হন রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবাল। ২৩ মাসের মাথায় তিনি বদলির আদেশ পেলেন। চট্টগ্রাম বন্দরে আগের তিন চেয়ারম্যানই ছিলেন রিয়ার অ্যাডমিরাল পদমর্যাদার। এখন নিয়োগ পেলেন এক ধাপ নিচে কমোডর পদমর্যাদার। আর বন্দর চেয়ারম্যান প্রেষণে নিয়োগ হতো তিন বছরের জন্য। ফলে ২৩ মাসের মাথায় বর্তমান চেয়ারম্যানের বদলির আদেশ কেন এলো তা নিয়ে আলোচনা চলছে বন্দর কর্মকর্তাদের মধ্যে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নতুন আদেশে চট্টগ্রাম বন্দরের সদস্য (প্রকৌশল) পদে ক্যাপ্টেন খন্দকার আক্তার হোসেনকে পদায়ন করা হয়েছে। তিনি বর্তমানে চট্টগ্রাম ড্রাইডকে মহাব্যবস্থাপক (পরিকল্পনা) হিসেবে কর্মরত আছেন।



মন্তব্য