kalerkantho


রাষ্ট্রপতির নির্দেশ

বিশ্ববিদ্যালয়ে বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করুন

কালের কণ্ঠ ডেস্ক   

১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



শিক্ষার্থীরা যাতে সমসাময়িক বিভিন্ন বিষয়ে বিশ্বমানের জ্ঞানার্জন করতে পারে সে জন্য সময়োপযোগী ও বাস্তব পদক্ষেপ নিতে বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

গতকাল রবিবার বঙ্গভবনে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের (বিইউপি) উপাচার্য মেজর জেনারেল মো. সালাহউদ্দিন মিয়াজি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএইউ) উপাচার্য প্রফেসর ড. এম গিয়াসউদ্দিন মিয়া এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পিএসটিইউ) উপাচার্য প্রফেসর ড. আল-নকিব পৃথক পৃথকভাবে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ নির্দেশ দেন।

সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়গুলোতে বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন। বিশ্ববিদ্যালয় হচ্ছে শিক্ষার সর্বোচ্চ স্থান—এ কথা উল্লেখ করে রাষ্ট্রপতি শিক্ষার্থীদের প্রয়োজনীয় শিক্ষার মাধ্যমে বৈশ্বিক প্রতিযোগিতায় সক্ষম করে তুলতে বাস্তব পদক্ষেপ নেওয়ারও নির্দেশনা দেন।

রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা কার্যক্রম পরিচালনা এবং জলবায়ুর পরিবর্তনের প্রভাবের সঙ্গে সামঞ্জস্য রেখে বন্যাসহিষ্ণু ফসলের জাত উদ্ভাবনের ওপর গুরুত্বারোপ করেন। সাক্ষাৎকারী উপাচার্যরা রাষ্ট্রপতিকে বিশ্ববিদ্যালয়গুলোর কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করেন।

এর আগে বিকেলে প্রধানমন্ত্রীর বিদায়ী মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সূত্র : বাসস।



মন্তব্য