kalerkantho


সদরপুরে আধিপত্য নিয়ে হামলা-পাল্টাহামলা

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের প্রধান ব্যবসাকেন্দ্র হাটকৃষ্ণপুর বাজারে দুই পক্ষের সংঘর্ষ ও দোকানপাট ভাঙচুরের ঘটনা ঘটেছে। বাজারের নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের বিরোধের জেরে গত শনিবার রাতে এ ঘটনা ঘটে।

বাজারের ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গত শনিবার রাত সাড়ে ৮টার দিকে এলাকার একদল চিহ্নিত সন্ত্রাসী লাঠিসোঁটা নিয়ে হামলা চালিয়ে বাজার এলাকায় অবস্থিত ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরীর নামে গঠিত ‘নিক্সন চৌধুরী পাবলিক ক্লাব’ ও কয়েকটি দোকান ভাঙচুর হয়। ক্লাবে ভাঙচুরের সময় হামলাকারীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বতন্ত্র সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বাঁধানো ছবিও ভাঙচুর করে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় কয়েকটি দোকানের মাল লুট করা হয়। এ ঘটনায় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীসহ এলাকার লোকজন ছোটাছুটি শুরু করে।

এই ক্লাবের সদস্যরা লাঠিসোঁটা নিয়ে পাল্টা হামলা চালিয়ে কৃষ্ণপুর স্পোর্টিং ক্লাব ও যুবসংঘ কার্যালয়টি ভাঙচুর করে। এ সময়ও বেশ কয়েকটি দোকানঘর ভাঙচুর করা হয়। হামলা ও পাল্টাহামলার ঘটনা জেনে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ওই এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

নিক্সন চৌধুরী পাবলিক ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন মাতব্বর জানান, কৃষ্ণপুরের মামা বাহিনী প্রধান ও কৃষ্ণপুর ইউনিয়ন চেয়ারম্যান বিল্লাল হোসেন ফকির সমর্থিত শতাধিক সন্ত্রাসী লাঠিসোঁটা নিয়ে বাজারে হামলা চালায়। তবে হামলার অভিযোগ অস্বীকার করেন কৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল হোসেন ফকির।



মন্তব্য