kalerkantho


আ. লীগের উদ্দেশে গয়েশ্বর

নিরপেক্ষ নির্বাচন দিলে দেশ ত্যাগ করতে হবে না

খুলনা অফিস   

২৩ নভেম্বর, ২০১৭ ০০:০০



আওয়ামী লীগ ‘আরামদায়ক প্রস্থানের’ পখ খুঁজছে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, ‘তারা এত অপকর্ম করেছে যে ক্ষমতায় না থাকলে রেহাই পাবে না।

এমনকি বিদেশে যাওয়ার পথ খোলা থাকবে না। তবে নিরপেক্ষ সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ পরাজিত হলেও তাদেরকে দেশত্যাগ করতে হবে না—এ নিশ্চয়তা দিচ্ছি। তবে শাসনকালে যত লুটপাট করেছেন, দুর্নীতি করেছেন, অনিয়ম করেছেন, অপরাধ করেছেন তার জন্য আপনাদেরকে আদালতে যেতে হতে পারে। ’

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর বিএনপি আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বর রায় এসব কথা বলেন। গতকাল বুধবার সকাল ১১টায় নগরীর ইউনাইটেড ক্লাব মিলনায়তনে এই সভার আয়োজন করা হয়।

বিএনপি নেতা গয়েশ্বর রায় আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না এ নিয়ে চিন্তাভাবনা করা থেকে বিরত থাকতে কথিত বোদ্ধা মহলের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ‘নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন হলে সেই নির্বাচনে আওয়ামী লীগ অংশ নেবে কি না তা নিয়ে চিন্তা করেন। আগামীতে দেশে খালেদা জিয়াকে ছাড়া কোনো নির্বাচন হবে না। আগামীতে দেশে তারেক রহমানকে ছাড়া কোনো নির্বাচন হবে না।

আগামীতে দেশে শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না। ’

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে সভায় সম্মানিত অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য এম নুরুল ইসলাম দাদু ভাই। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ ও অনিন্দ্য ইসলাম অমিত। আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় সভায় বক্তব্য দেন কেসিসির মেয়র মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, রবিউল ইসলাম রবি, মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, স ম আব্দুর রহমান, ফখরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, রেহানা আক্তার, মাহবুব হাসা পিয়ারু, আজিজুল হাসান দুলু, শরিফুল ইসলাম বাবু প্রমুখ। সভার শুরুতে বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়।


মন্তব্য