kalerkantho


নর্থ সাউথ ইউনিভার্সিটি

২১তম বার্ষিক সাংস্কৃতিক সন্ধ্যা ২৫ ও ২৬ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক   

২১ নভেম্বর, ২০১৭ ০০:০০



২১তম বার্ষিক সাংস্কৃতিক সন্ধ্যা ২৫ ও ২৬ নভেম্বর

সাংস্কৃতিক সন্ধ্যা উপলক্ষে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে চলছে সাজসজ্জার কাজ। ছবিটি গতকালের। ছবি : কালের কণ্ঠ

নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) ২১তম বার্ষিক সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হবে আগামী ২৫ ও ২৬ নভেম্বর। এ উপলক্ষে  নতুন সাজে সাজছে  এনএসইউ। এখন চলছে শেষ সময়ের প্রস্তুতি। বাঙালি ঐতিহ্য ধারণ করে জনপ্রিয় অনুষ্ঠানটির আয়োজক ‘নর্থ সাউথ ইউনিভার্সিটি সাংস্কৃতিক সংগঠন’। এবারের আয়োজনের মিডিয়া পার্টনার দেশের জনপ্রিয় দৈনিক কালের কণ্ঠ।

গতকাল সোমবার এনএসইউয়ের ক্লাব লাউঞ্জে দেখা যায়, একেক দিকে একেক কর্মযজ্ঞ। একদল মনোযোগ দিয়ে কাঠ-পেরেক-হাতুড়ি ঠুক ঠুকে বানিয়েছে এক বিশাল জাহাজ, অন্যদিকে কেউ কাঠবোর্ড কেটে বানিয়েছে ‘হুহু’ পাখির আকৃতি। যদিও পাখির নামটি তাদের নিজেদেরই দেওয়া। সেই কাগজের পাখিকে আবার রং মাখিয়ে রঙিন ও দৃষ্টিনন্দন করে তোলার চেষ্টা করছে আরেক দল। ফ্লাইয়ারস, ফেস্টুনস, ইনভাইটেশনস, ওয়াল পোস্টারস, বোর্ডস, স্ট্রাকচারস ইত্যাদি দিয়ে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ সাজানোর পর শেষ সময়ের প্রস্তুতিতে ব্যস্ত শিক্ষার্থীরা। প্রতিটা কাজেই তারা রাখছে শৈল্পিক ছাপ।

এ রকম আরো শত কাজের ফাঁকে দুষ্টুমি আর মজার নেই কোনো কমতি। হাসি, আড্ডা, গান সব মিলিয়ে কোলাহলপূর্ণ এক প্রাণের উল্লাসে মেতেছে পুরো বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ।  

আবেগ ও স্মৃতিতে ঘেরা এ অনুষ্ঠানের জন্য প্রতিবছরই শত কর্মব্যস্ততার মাঝেও সময় করে নেয় সাংস্কৃতিক সংগঠনটির  নতুন থেকে পুরনো সব সদস্য। সজ্জা তৈরি ছাড়াও এর সঙ্গে মহড়া কক্ষে চলছে অনুষ্ঠানের জন্য ঘণ্টার পর ঘণ্টা ধরে অভিনয়, নাচ ও গানের মহড়া।


মন্তব্য