kalerkantho


ঢাবি ও বুয়েট ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক   

২৮ অক্টোবর, ২০১৭ ০০:০০



ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এবং বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) শাখা ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন পাঁচজন।

গতকাল শুক্রবার রাতে বুয়েট ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য মতে, গত বৃহস্পতিবার রাতে গাঁজা সেবন নিয়ে ঢাবির জহুরুল হক হলের ছাত্রলীগকর্মীদের সঙ্গে বুয়েট ছাত্রলীগের কর্মীদের কথা-কাটাকাটি হয়। এ ঘটনার জের ধরে গতকাল বিকেলে জহুরুল হক হলের ছাত্রলীগকর্মী ইমরানকে বুয়েট ক্যাম্পাসে আটকে রাখেন সেখানকার ছাত্রলীগকর্মীরা। বিষয়টি জানতে পেরে ঢাবির জহুরুল হক হল ছাত্রলীগের কর্মীরা ইমরানকে ছাড়িয়ে আনতে যান। তখন উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

বুয়েট ছাত্রলীগের সভাপতি শুভ্রজ্যোতি পাটোয়ারীর দাবি, ‘জহুরুল হক হলের ছাত্রলীগের নেতাকর্মীরা আগে আমাদের ওপর আক্রমণ করে। আমাদের নেতাকর্মীরা তাদের প্রতিহত করে। ’ তিনি দাবি করেন, ‘হামলায় আমাদের পাঁচ কর্মী আহত হয়েছেন। তাঁরা হলেন সৌরভ, দিব্য, অনিক, মহুরী ও সাদমান।

সাদমানের অবস্থা গুরুতর। ’

এদিকে ঢাবির জহুরুল হক হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসিফ তালুকদার বলেন, ‘বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের এক কর্মীকে আটকে রাখে। তাকে ছাড়িয়ে আনতে গেলে আমাদের কর্মীরা হামলার শিকার হয়। ’

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, জহুরুল হক হলের এক ছাত্রলীগকর্মীকে বুয়েট ক্যাম্পাসে আটকে রাখার ঘটনাকে কেন্দ্র করে এ সংঘর্ষ হয়েছে। তবে পরিস্থিতি এখন স্বাভাবিক বলেও জানান তিনি।


মন্তব্য