kalerkantho


দিনাজপুরে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

‘জয় বাংলা’ কোনো দলের স্লোগান নয় জাতীয় স্লোগান

দিনাজপুর প্রতিনিধি   

২১ অক্টোবর, ২০১৭ ০০:০০



মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘অনেক কষ্ট ও ত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তাই স্বাধীনতার এই অর্জিত সম্পদ আমাদের ধরে রাখতে হবে।

জয় বাংলা কোনো দলের স্লোগান নয়, এটি জাতীয় স্লোগান। এই স্লোগান আওয়ামী লীগেরও স্লোগান নয়, এ স্লোগান ১৬ কোটি মানুষের স্লোগান। ’

গতকাল শুক্রবার সকালে দিনাজপুরের ঘোড়াঘাট, দুপুরে হাকিমপুর ও বিকেলে বীরগঞ্জ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাজাম্মেল হক এ মন্তব্য করেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, ‘জয় বাংলা’ ১৬ কোটি মানুষের স্লোগান হলেও স্বাধীনতাবিরোধী একটি দল এই স্লোগানকে বিকৃত করার জন্য বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। তিনি বলেন, ‘মুক্তিযোদ্ধারা এ দেশের শ্রেষ্ঠ সন্তান। একাত্তরে দেশের দামাল ছেলেরা পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে সার্বভৌম একটি নতুন দেশ ও সবুজের মাঝে লাল পতাকা উপহার দিয়েছেন। মুক্তিযোদ্ধারা যুদ্ধ না করলে এ দেশ স্বাধীন হতো না। বাংলাদেশ নামের দেশের জন্ম হতো না। আমাদেরকে পাকিস্তানি শাসকের শোষণ-নিপীড়নের শৃঙ্খলে আবদ্ধ থেকে দাসত্ব করতে হতো।

মন্ত্রী আরো বলেন, এই সরকার মুক্তিযোদ্ধাদের উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে। এই সরকারের প্রতি মুক্তিযোদ্ধাদেরও দায়িত্ব-কর্তব্য রয়েছে। আওয়ামী লীগ সরকার আবার যেন ক্ষমতায় আসে সে জন্য মুক্তিযোদ্ধাদেরও কাজ করতে হবে।

ঘোড়াঘাট উপজেলায় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অধীর চন্দ্র সরকারের সভাপতিত্বে, হাকিমপুর উপজেলায় নির্বাহী অফিসার শুকরিয়া পারভীনের সভাপতিত্বে এবং বীরগঞ্জ উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলম হোসেনের সভাপতিত্বে আলোচনাসভাগুলো অনুষ্ঠিত হয়। বিশেষ অতিথি হিসেবে ঘোড়াঘাট ও হাকিমপুর উপজেলায় সংসদ সদস্য শিবলী সাদিক এবং বীরগঞ্জ উপজেলায় মনোরঞ্জন শীল গোপাল বক্তব্য দেন।


মন্তব্য