kalerkantho


আলটিমেটামের ২৪ ঘণ্টার মধ্যেই উদ্ধার হলো স্কুলছাত্রী

কেরানীগঞ্জে অপহরণ ঢাকায় উদ্ধার

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



শেষ পর্যন্ত হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ২৪ ঘণ্টা আলটিমেটাম শেষ হওয়ার আগেই ঢাকার কেরানীগঞ্জের অপহৃত এক স্কুলছাত্রীকে (১৩) উদ্ধার করেছে পুলিশ। অপহরণের দুই মাস পর গতকাল বৃহস্পতিবার রাজধানীর নিকুঞ্জ-২ এলাকা থেকে তাকে উদ্ধার করে ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ।

পরিবারের অভিযোগ, বারবার তদন্ত কর্মকর্তা বদল ও গাফিলতির কারণে পুলিশ এত দিন মেয়েটিকে উদ্ধার করতে পারেনি।

গ্রেপ্তারকৃত যুবকের নাম রাহাত (২৮)। সে কেরানীগঞ্জ উপজেলার রঞ্জিতপুর গ্রামের দর্জি দোকানি আব্দুর রশিদের ছেলে। রাহাত পেশায় স্যানিটারি মিস্ত্রি। দুই মাস আগে সে উপজেলার নিশানবাড়ি গ্রাম থেকে সনাতন ধর্মাবলম্বী ওই ছাত্রীকে অপহরণ করে রাজধানীতে নিয়ে আটকে রাখে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভার আয়োজন করে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান সাফিউর রহমান। এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উপদেষ্টা কালিন্দী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শ্রী জয় গোপাল সরকার। সভায় জয় গোপাল নিশানবাড়ি গ্রাম থেকে অপহৃত সনাতন ধর্মাবলম্বী ছাত্রীটিকে উদ্ধারের জন্য পুলিশকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেন।

পরে প্রধান অতিথি তাঁর বক্তব্যে থানা ও গোয়েন্দা পুলিশকে ২৪ ঘণ্টার মধ্যে মেয়েটিকে উদ্ধারের নির্দেশ দেন। পুলিশ সুপারের নির্দেশ পেয়ে গোয়েন্দা পুলিশ আলটিমেটামের ২০ ঘণ্টার মধ্যেই মেয়েটিকে উদ্ধার করে। গতকাল বিকেল ৪টায় রাজধানীর নিকুঞ্জ-২ আবাসিক এলাকার একটি বাসা থেকে মেয়েটিকে উদ্ধার করে কেরানীগঞ্জ মডেল থানায় নিয়ে আসা হয়।

ঢাকা জেলা (দক্ষিণ) গোয়েন্দা পুলিশের ওসি দীপক চন্দ্র সাহা বলেন, ‘এসপি স্যারের মৌখিক নির্দেশে ডিবি পুলিশের একটি দল মেয়েটিকে উদ্ধারে কাজ শুরু করে। একপর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেল ৪টায় রাজধানীর খিলক্ষেত নিকুঞ্জ আবাসিক এলাকার জনৈক জাকারিয়ার ভাড়া বাসা থেকে আমরা মেয়েটিকে উদ্ধার করি। ’


মন্তব্য