kalerkantho


চাল সংকটের জন্য সরকারের অদক্ষতা দায়ী : ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



চাল সংকটের জন্য সরকারের অদক্ষতা দায়ী : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে বিরাজমান চাল সংকটের জন্য সরকারের অদক্ষতা দায়ী। সরকার নিজেই এ সংকট তৈরি করেছে।

চালের দাম এতটাই বেড়েছে যে তা আজ সাধারণের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। মানুষ চালের জন্য হাহাকার করছে আর সরকারের মন্ত্রীরা বলছেন যে দেশে চালের কোনো সংকট নেই।

গতকাল বুধবার ঠাকুরগাঁওয়ে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণকালে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। তিনি বলেন, বিএনপি প্রথম থেকেই বলে এসেছে যে রোহিঙ্গাদের আশ্রয় দিতে হবে এবং তারা যেন নিজ দেশে ফিরে যেতে পারে সে জন্য কূটনৈতিক চাপ সৃষ্টি করতে হবে। অথচ তখন এ বিষয়ে সরকার কোনো গুরুত্ব দেয়নি। এখন সারা বিশ্ব যখন মিয়ানমার সরকারকে ধিক্কার দিচ্ছে, তখন সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিচ্ছে। কিন্তু এখনো রোহিঙ্গাদের সুষ্ঠুভাবে থাকার কোনো ব্যবস্থা সরকার করতে পারেনি।

ঢাকা মহানগর বিএনপির (উত্তর) পক্ষ থেকে গতকাল দুপুরে ঠাকুরগাঁওয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ঢেউটিন বিতরণ করা হয়। এ উপলক্ষে পৌর কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে অন্যদের মধ্যে ঢাকা মহানগর বিএনপির (উত্তর) সিনিয়র সহসভাপতি ফজলুল বাকি আঞ্জু, সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আহসান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আব্দুল হালিম, জেলা যুবদল সভাপতি মহেবুল্লাহ আবু নুর উপস্থিত ছিলেন।


মন্তব্য