kalerkantho


দৈনিক সকালের খবর বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   

১৫ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



ঢাকা থেকে প্রকাশিত দৈনিক সকালের খবর বন্ধ ঘোষণা করা হয়েছে। র‌্যাংগস গ্রুপের মালিকানাধীন পত্রিকাটি আনুষ্ঠানিকভাবে গতকাল বৃহস্পতিবার বিকেলে বন্ধের ঘোষণা দিয়েছে মালিক কর্তৃপক্ষ।

প্রতিদিনের মতো গতকালও পত্রিকাটির নিয়মিত প্রকাশনার প্রস্তুতি চলছিল। আকস্মিকভাবে বন্ধের ঘোষণা দেওয়ায় কর্মরত সাংবাদিক-কর্মচারীরা মুষড়ে পড়েন। পত্রিকাটি বন্ধের এই ঘোষণায় দুই শতাধিক সাংবাদিক-কর্মচারী বেকার হয়ে পড়লেন।

পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক কমলেশ রায় জানান, র‌্যাংগস গ্রুপের প্রতিনিধিরা গতকাল বিকেলে তেজগাঁওয়ের কার্যালয়ে এসে পত্রিকাটি বন্ধের ঘোষণা দেন। কর্তৃপক্ষ জানিয়েছে, আপাতত পত্রিকাটির প্রিন্ট ভার্সন বন্ধ থাকবে। তবে অনলাইন চালু থাকবে। তিনি জানান, কর্তৃপক্ষ জানিয়েছে যে ওয়েজ বোর্ড অনুযায়ী সংবাদকর্মীদের দেনা-পাওনা মিটিয়ে দেওয়া হবে। তাদের ঘোষণা অনুসারে ২৫ সেপ্টেম্বরের মধ্যে সবার বকেয়া বেতন-ভাতা পরিশোধ করা হবে।

প্রসঙ্গত, ২০১১ সালের মে মাসে র‌্যাংগস গ্রুপের অর্থায়নে নব পর্যায়ে পত্রিকাটির প্রকাশনা শুরু হয়। এদিকে বকেয়া বেতনসহ অন্যান্য পাওনা দাবিতে আন্দোলনরত দৈনিক ইনকিলাবের চাকরিচ্যুত সাংবাদিক-কর্মচারীদের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। গতকাল রাতের এ ঘটনায় সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছে বলে দাবি করেছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা।

ঢাকার আর কে মিশন রোডে ইনকিলাব কার্যালয়ের সামনে উপস্থিত থাকা চাকরিচ্যুত সাংবাদিক সাখাওয়াত হোসেন বাদশা গতকাল রাতে সাংবাদিকদের কাছে দাবি করেন, শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চলাকালে রাত ৯টার দিকে মালিকপক্ষের লোকজন লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়। হামলায় শামীম চৌধুরী, জোত্স্না বেগম ও হাবিবসহ অন্তত ১০ জন আহত হয়েছে।



মন্তব্য