kalerkantho


নওগাঁয় ট্রাক উল্টে খাদে, নিহত ৬

কালের কণ্ঠ ডেস্ক   

২০ আগস্ট, ২০১৭ ০০:০০



নওগাঁয় ট্রাক উল্টে খাদে, নিহত ৬

পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছে। গতকাল শনিবার নওগাঁর মান্দায় মিনিট্রাক খাদে পড়ে নিহত হয়েছেন ছয়জন।

কক্সবাজারে প্রাইভেট কার ও ইজি বাইকের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন দুজন। চকরিয়ায় গাড়ির ধাক্কায় নিহত হয়েছেন মাদরাসার সুপার। দিনাজপুরে নিহত হয়েছেন এক মোটরসাইকেল আরোহী। ফরিদপুরের মধুখালীতে গাড়িচাপায় নিহত হয়েছেন এক বৃদ্ধ। বরিশালের বাকেরগঞ্জে একটি ব্রিজ ভেঙে গ্রাম পুলিশের এক সদস্য নিহত হয়েছেন। এসব দুর্ঘটনার জন্য দায়ী কাউকে পুলিশ গ্রেপ্তার করতে পারেনি।

নওগাঁ প্রতিনিধি জানান, মান্দা উপজেলায় গতকাল সকালে একটি মিনিট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে গভীর খাদে বন্যার পানিতে পড়ে ছয়জন নিহত হয়েছেন। পানের বরজে ব্যবহূত বাঁশের চিকন কাঠি ‘ওয়াসি’ বহন করছিল ট্রাকটি। তাতে ছিলেন সংশ্লিষ্ট ব্যবসায়ী ও শ্রমিকরা।

সকাল ৯টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের বুড়ির ব্রিজের কাছে একটি গাড়িকে ওভারটেক করতে গিয়ে ট্রাকটি ছিটকে পড়ে খাদে।

মান্দা থানার ওসি আনিছুর রহমান জানান, ঘটনাস্থল থেকে লাশগুলো উদ্ধার করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। এতে নিহতরা হলেন রাজশাহীর বাগমারা উপজেলার মাড়িয়া গ্রামের আব্দুল মান্নান (৩৮) ও আশরাফ আলী (৩০), হরিপুর গ্রামের সাহেব আলী (৪৫), নওগাঁর বদলগাছি উপজেলার বালুভরা গ্রামের দিপেন্দ্রনাথ সাহা (৪৬), নওগাঁ পাইকপাড়া এলাকার দেলোয়ার হোসেন (৪৮) ও জয়পুরহাট জেলার জামালপুরের আমিনুর রহমান (৫২)। নিহতরা সবাই ব্যবসায়ী বলে পুলিশ সূত্র নিশ্চিত করেছে।

কক্সবাজার থেকে নিজস্ব প্রতিবেদক জানান, কক্সবাজার শহরের পর্যটন মোটেল সড়কে গতকাল সকালে প্রাইভেট কারের সঙ্গে ব্যাটারিচালিত ইজি বাইকের (টমটম) মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে দুজন পরিবহন শ্রমিক নিহত হয়েছেন। তাঁরা হলেন চট্টগ্রাম পটিয়ার মুইজ্যারটেক চরপাথর ঘাটার শাহ আলম (৫০) ও পটিয়া কুসুমপুরার আবদুস সালাম (৫৫)। এ ঘটনায় আহত হয়েছেন আরো ছয়জন। হতাহতরা সবাই কক্সবাজারে পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচনে ভোট দিতে এসেছিলেন।

জেলার সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শাহীন আবদুর রহমান চৌধুরী জানান, হাসপাতালে আনার আগেই দুজনের মৃত্যু হয়েছে, আহত অন্য ছয়জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাঁদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, চকরিয়ায় গাড়ির ধাক্কায় নিহত হয়েছেন মো. মহিউদ্দিন (৩৬) নামের এক ব্যক্তি। তিনি রিংভং রহমানিয়া দাখিল মাদরাসার সুপার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। শুক্রবার বিকেলে মালুমঘাটের রিংভং এলাকায় তিনি দুর্ঘটনার শিকার হন। রাত সাড়ে ১২টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। যে গাড়িটি তাঁকে ধাক্কা দিয়েছিল পুলিশ তা শনাক্তের চেষ্টা করছে।

দিনাজপুর প্রতিনিধি জানান, দেবীগঞ্জ বাজারের কাছে বিআরটিসি বাসের ধাক্কায় গতকাল বিকেলে নিহত হয়েছেন আবু হানিফ (২১) নামে এক কলেজছাত্র। তিনি মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন বলে সূত্র জানায়। আবু হানিফ দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ইছামতী ডিগ্রি কলেজের ডিগ্রি প্রথম বর্ষের ছাত্র ও রাণীপুর মালুয়াপাড়ার আশরাফ আলীর ছেলে।

ফরিদপুর থেকে নিজস্ব প্রতিবেদক জানান, ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী উপজেলার গোন্দারদিয়া নামক স্থানে অজ্ঞাতপরিচয় গাড়িচাপায় হামেদ বিশ্বাস (৮২) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি বোয়ালমারী উপজেলার আন্ধারকোঠা গ্রামের বাসিন্দা। গতকাল ভোরে এ দুর্ঘটনা ঘটে।

বরিশালে ব্রিজ ভেঙে গ্রাম পুলিশ সদস্য নিহত, আহত ২

বরিশাল অফিস জানায়, গতকাল দুপুরে বাকেরগঞ্জের দুর্গাপুর ও ফরিদপুর ইউনিয়নের সংযোগ ব্রিজ ভেঙে গ্রাম পুলিশ সদস্য মো. রবীন হাওলাদার নিহত হন। তিনি দুর্গাপুর ইউনিয়নের চৌকিদার ও পাটকাঠি গ্রামের দেলোয়ার হোসেন হাওলাদারের ছেলে। এ ঘটনায় আহত ইউপি সদস্য হাবিবুর রহমান ও ভ্যানচালককে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।


মন্তব্য