kalerkantho


অভিনন্দনে সিক্ত টাইগাররা

সাকিব-মুশফিককে প্রধানমন্ত্রীর ফোন

কালের কণ্ঠ ডেস্ক   

২০ মার্চ, ২০১৭ ০০:০০



শততম টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে স্মরণীয় জয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়, কোচ, কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাই তুমুল অভিনন্দনে সিক্ত হয়েছেন। গতকাল জয় নিশ্চিত হওয়ার পরপরই রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারদিক থেকে শুরু হয় অভিনন্দন জানানোর পালা।

টেস্ট জয়ের পরপরই বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম ও ম্যান অব দ্য সিরিজ সাকিব আল হাসানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী। তিনি দলের সবাইকে অভিনন্দন জানিয়েছেন।

রাষ্ট্রপতি এক অভিনন্দনবার্তায় বলেন, ‘শততম টেস্টের এ বিজয় বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের একটি মাইলফলক। এ জয়ের ফলে বাংলাদেশের ক্রিকেট ও ক্রিকেট অনুরাগীরা আরো উৎসাহিত হবে এবং ক্রিকেটের উন্নয়নে ইতিবাচক প্রভাব পড়বে।’ রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, বাংলাদেশ ক্রিকেট দল ভবিষ্যতেও জয়ের এ ধারা অব্যাহত রাখবে।

প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম বলেন, ‘বাংলাদেশের বিজয়ের পরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুশফিক ও সাকিবের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। তিনি দলের সদস্যদের দোয়া করে বলেছেন, তোমরা ইতিহাস সৃষ্টি করেছ, তোমাদের প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি।’ প্রেসসচিব জানান, প্রধানমন্ত্রী ফোনে কথা শেষ করেন ‘জয় বাংলা’ বলে। এ ছাড়া এক অভিনন্দনবার্তায়ও সরকারপ্রধান আশা করেন, ভবিষ্যতেও বাংলাদেশের এ বিজয়ের ধারা অব্যাহত থাকবে। পৃথক এক অভিনন্দনবার্তায় জাতীয় সংসদের স্পিকার বলেন, ‘সবচেয়ে কম সময়ে শততম টেস্ট খেলে বাংলাদেশ ক্রিকেট দল অনন্য নজির সৃষ্টি করেছে। বাংলাদেশ ক্রিকেট দলের শততম ম্যাচে জয়লাভ ভবিষ্যতে আরো বড় সাফল্য বয়ে আনতে অনুপ্রেরণা জোগাবে।’

অভিনন্দনবার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, ‘শ্রীলঙ্কার মতো শক্তিশালী ক্রিকেট দলকে হারানোর কৃতিত্ব প্রমাণ করে, একাগ্রতা ও মনোবল বজায় রাখলে যে কেউ বিজয়ের দ্বারপ্রান্তে পৌঁছতে সক্ষম হয়। আমি বাংলাদেশি টাইগারদের নিয়ে গর্বিত ও আবেগাপ্লুত।’

এ ছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় প্রেস ক্লাব, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ ও কালের কণ্ঠ পরিবারের পক্ষ থেকে টাইগারদের উষ্ণ অভিনন্দন জানানো হয়েছে।


মন্তব্য