kalerkantho


অপারেশন অ্যাসল্ট সিক্সটিন

পরিচয় শনাক্তে রাফিদ-আয়াদের পরিবারে কাছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক   

১৯ মার্চ, ২০১৭ ০০:০০



চট্টগ্রামের সীতাকুণ্ডের ছায়ানীড়ে জঙ্গি আস্তানায় নিহতদের মধ্যে দুজন রাজধানীর মিরপুরের পূর্ব মনিপুর থেকে নিখোঁজ হওয়া উচ্চবিত্ত পরিবারের সন্তান রাফিদ আল হাসান ও আয়াদ হাসান বলে ধারণা করছে পুলিশ। তাদের পরিচয় নিশ্চিত করতে এরই মধ্যে দুই পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

গত বছরের ৯ আগস্ট সন্ধ্যায় এ দুই তরুণ চিরকুট লিখে একসঙ্গে ঘর থেকে বেরিয়ে যায়। রাফিদ ও আয়াদ ছিল সম্পর্কে আপন খালাতো ভাই। এর পর থেকে তাদের আর খোঁজ পাচ্ছে না তাদের পরিবার।

রাফিদের মা নীলুফা ইয়াসমিন শিল্পী গতকাল বলেন, ‘শুক্রবার পুলিশ আমাদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করেছিল। তাদের ধারণা, সীতাকুণ্ডে নিহতদের মধ্যে রাফিদ থাকতে পারে। এ জন্য তারা শনাক্তকরণের জন্য আবারও যোগাযোগ করবে বলে জানিয়েছে। ’ তিনি আরো বলেন, ‘রাফিদ ও আয়াদ নিখোঁজ হওয়ার পর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছিল। পুলিশ তাদের খুঁজে বের করতে পারেনি। আমরা এখনো জানি না তারা কোথায় আছে, কিভাবে আছে।

পুলিশ সূত্র জানায়, নিহতদের দুজনের পরিচয় শনাক্ত করতে তাদের ডিএনএ নমুনা সংগ্রহ করে নিখোঁজ রাফিদ ও আয়াদের পরিবারের সঙ্গে মিলিয়ে দেখা হবে। এ ছাড়া সেখান থেকে আটক হওয়া জঙ্গিদের ছবি দেখিয়ে শনাক্তকরণের চেষ্টা চলছে। মিরপুরের মনিপুরে পরিবারের সঙ্গে থাকত রাফিদ। তার বাবা প্রকৌশলী তৌফিক হাসান। আর আয়াদের বাবা মৃত আলী হাসান, মা মুনমুন আহমেদ। পরিবারের সঙ্গে সে পূর্ব মনিপুরের একটি বাড়ির পঞ্চম তলায় থাকত।


মন্তব্য