kalerkantho


জনগণের মতামত ছাড়া চুক্তি নয় : বিএনপি

নিজস্ব প্রতিবেদক   

১৯ মার্চ, ২০১৭ ০০:০০



জনগণের মতামত ছাড়া ভারতের সঙ্গে কোনো চুক্তি হলে বিএনপি তা মেনে নেবে না বলে জানিয়েছেন দলের নেতারা। গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় কচি-কাঁচার মিলনায়তনে এক অনুষ্ঠানে তাঁরা এ হুঁশিয়ারি দেন।

বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশন’ এই দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ বলেন, ‘এই মুহূর্তে ভারতের সঙ্গে কোনো চুক্তির প্রয়োজন নেই। একমাত্র তিস্তা চুক্তি হতে পারে। ’ তিনি বলেন, ‘বাংলাদেশের নিরাপত্তার কোন বিষয়টি হঠাৎ স্পর্শকাতর হলো যে নিরাপত্তা চুক্তির দরকার পড়ল? জনগণের কাছে বিষয়টি পরিষ্কার করতে হবে। জনগণকে না জানিয়ে কোনো চুক্তি হতে পারে না। ’

দলটির স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘ভারতের সঙ্গে এত এত চুক্তি হলো, অথচ আজ পর্যন্ত তিস্তা চুক্তিই হলো না। যেখানে তিন্তা চুক্তিই হলো না, সেখানে আবার অন্য চুক্তি হয় কিভাবে? যেকোনো চুক্তির আগে তা প্রকাশ করতে হবে। কী চুক্তি হচ্ছে, তা ১৬ কোটি মানুষের জানার অধিকার আছে। ’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ।


মন্তব্য