kalerkantho


চবি সাংবাদিকতা বিভাগ অ্যালামনাইয়ের সভা

‘বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ শক্তি অ্যালামনাই’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৯ মার্চ, ২০১৭ ০০:০০



চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন মতবিনিময় সভা করেছে। গতকাল শনিবার নগরের একটি রেস্তোরাঁয় আয়োজিত ওই সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক গুণগত অবস্থান তৈরিতে অ্যালামনাইর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। কেননা তাদের সাফল্যের ওপরই নির্ভর করে বিভাগের সার্বিক ভাবমূর্তি।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মো. আবুল কালাম আজাদ। এতে প্রধান অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহামেদ ও প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী।

সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাধব দীপের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন বিভাগের জ্যৈষ্ঠ শিক্ষক আতিকুর রহমান, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শিমুল নজরুল, সহসভাপতি আতাউল গণি সুমন ও সাধারণ সম্পাদক হামিদ উল্লাহ।

উপাচার্য বলেন, ‘আমি আনন্দিত যে, চট্টগ্রামসহ সারা দেশে সাংবাদিকতা পেশার বিকাশ ও প্রসারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিকতা বিভাগের ভূমিকা বেশ প্রশংসনীয়। ’ তিনি আরো বলেন, ‘যেকোনো শুদ্ধি অভিযানে এমনকি জঙ্গিবাদবিরোধী অভিযানেও সাংবাদিকতা পেশার জোরালো ভূমিকা রয়েছে। দেশ-জাতির কল্যাণে তাই সাংবাদিকদের দায় ও দায়িত্ব অনেক।

সাংবাদিকতা বিভাগ ও নবগঠিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এ মতবিনিময় সভার শুরুতে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ কমিটির নেতাদের ফুল দিয়ে বরণ করেন উপাচার্য।

পরে উপাচার্য, ডিন ও প্রক্টরকে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।


মন্তব্য