kalerkantho


ফেনীতে মাদক ব্যবসায়ীদের হামলা গুলিতে নিহত ১

ফেনী প্রতিনিধি   

১৯ মার্চ, ২০১৭ ০০:০০



ফেনীতে মাদক ব্যবসায়ীদের হামলা গুলিতে নিহত ১

ফেনীর সোনাগাজীতে পুলিশের গুলিতে আহত মাদক ব্যবসায়ী নুরুল আফসার ওরফে ফকির আহাম্মদ (৩৫) মারা গেছেন। গত শুক্রবার গভীর রাতে বোলকা পাঠানবাড়িতে এ গুলির ঘটনা ঘটে।

পুলিশ অভিযানে গেলে মাদক ব্যবসায়ীরা হামলা চালায়। এতে ছয়জন পুলিশ আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ গুলি করে এবং বিপুল পরিমাণ মাদকসহ তিনজনকে গ্রেপ্তার করে। এর আগে গত ৮ মার্চ ফুলগাজী উপজেলার মুন্সীরহাটে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা চালিয়েছিল মাদক ব্যবসায়ীরা। সে সময় নওশের আলী নামের একজন আনসার সদস্য নিহত ও ম্যাজিস্ট্রেট সোহেল রানা মারাত্মক জখম হন।

পুলিশ জানায়, সোনাগাজী থানা পুলিশের একটি দল শুক্রবার গভীর রাতে সদর ইউনিয়নের বোলকা পাঠানবাড়িতে অভিযান চালায়। পুলিশ মোজাফফর আহাম্মদ খানের বাড়ি ঘিরে ফেললে তাঁর ছেলে মাদক বিক্রেতা ফকির আহাম্মদের নেতৃত্বে হামলা শুরু হয়। উপস্থিত মাদক ব্যবসায়ীরা লাঠি ও ধারালো অস্ত্র নিয়ে পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়ে। এতে ছয়জন পুলিশ সদস্য আহত হন।

একপর্যায়ে তারা গুলি চালায়। পুলিশ পাল্টা গুলি করলে ফকির আহাম্মদ আহত হন। তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে ফেনী সদর হাসপাতালে নেওয়া হলে ভোরে তিনি মারা যান। এদিকে একই ঘটনায় আহত এএসআই কামরুল ইসলাম, জহির উদ্দিন, সোহাগ মল্লিক, কনস্টেবল নুর মোহাম্মদ, সফিউল্লাহ, আবুল খায়েরসহ পুলিশ সদস্যরা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

পুলিশ এ অভিযানকালে গুলিবিদ্ধ আফসার ওরফে ফকিরের ভাই মইনউদ্দিন আলমগীর ও সালাহউদ্দিনকে গ্রেপ্তার করে। তাঁদের হেফাজতে মিলেছে ১০ কেজি গাঁজা, ৮০৫ পিস ইয়াবা, ১২০ পুরিয়া হেরোইন, দেশি-বিদেশি মদ, মাদক গ্রহণের নানা সরঞ্জামসহ নগদ টাকা।

সোনাগাজী মডেল থানার ওসি হুমায়ূন কবির জানান, এ ঘটনায় পৃথক দুটি মামলার প্রস্তুতি চলছে।


মন্তব্য