kalerkantho


আজ পুরস্কার নেবেন ‘সেরা শিক্ষক’ শাহানাজ পারভিন

নিজস্ব প্রতিবেদক   

১৯ মার্চ, ২০১৭ ০০:০০



বিশ্বসেরা শিক্ষকের তালিকায় থাকা বগুড়ার শেরপুর উপজেলার শিক্ষিকা শাহানাজ পারভিনের হাতে আজ রবিবার আনুষ্ঠানিকভাবে পুরস্কার তুলে দেওয়া হবে। দুবাইয়ে পঞ্চম গ্লোবাল এডুকেশন ও স্কিলস ফোরামের দুই দিনব্যাপী সম্মেলনে বিশ্বের শীর্ষ ৫০ শিক্ষককে এ পুরস্কার দেওয়া হবে।

ভারকি ফাউন্ডেশন নামের একটি সংস্থা এই ‘বেস্ট গ্লোবাল টিচার’ পুরস্কারের প্রবর্তক। তারা ২০১৭ সালের জন্য গত ডিসেম্বরে সেরা ৫০ শিক্ষককে মনোনীত করে। ১৭৯ দেশের ২০ হাজার শিক্ষকের মধ্য থেকে তাতে জায়গা করে নেন শাহানাজ পারভিন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদও এ সম্মেলনের উদ্দেশে গত শুক্রবার ঢাকা ছেড়েছেন। তিনি বাংলাদেশি প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। দলের অন্য সদস্যদের মধ্যে রয়েছেন বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মো. মনজুর হোসেন, দুবাইয়ে বাংলাদেশের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান এবং কমার্শিয়াল কাউন্সেলর ড. রফিক আহমেদ।

গতকাল শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন দেশের ৪০ জন শিক্ষামন্ত্রী এ ফোরামে অংশগ্রহণ করছেন। এ ছাড়া ১৪০টি দেশের সরকারি ও বেসরকারি খাতের শিক্ষাবিদ, পরিকল্পনাবিদ, শিক্ষক এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

গতকাল সম্মেলনের প্রথম দিনে শিক্ষামন্ত্রী ও ই-নাইন ফোরামের সভাপতি নুরুল ইসলাম নাহিদ ইউনেস্কোর মহাপরিচালক ইরিনা বোকোভার সঙ্গে সাক্ষাৎ করেন।

উল্লেখ্য, শাহানাজ পারভিন শেরপুর উপজেলা সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। প্রাথমিক বিদ্যালয়ের শিশু ঝরে পড়ার সমস্যা সমাধানে তিনি নানা পদক্ষেপ নিয়েছেন।


মন্তব্য