kalerkantho


গাইবান্ধায় মির্জা ফখরুল

‘এ সরকারের অধীনে কোনো নির্বাচনই নিরপেক্ষ হবে না’

গাইবান্ধা প্রতিনিধি   

১৯ মার্চ, ২০১৭ ০০:০০



বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ সরকারের অধীনে কোনো নির্বাচনই নিরপেক্ষ হবে না। আওয়ামী লীগের আমলে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে পারে না।

কারণ এই নির্বাচন কমিশন শুধু আওয়ামী লীগের প্রেসক্রিপশন বাস্তবায়ন করবে। বর্তমান প্রধান নির্বাচন কমিশনার একসময় ছাত্রলীগের নেতা ছিলেন, আগের নির্বাচনে তিনি আওয়ামী লীগের পক্ষে কাজ করেছেন। গতকাল শনিবার গাইবান্ধায় জেলা বিএনপির সম্মেলনে তিনি এসব কথা বলেন।

গাইবান্ধায় সাত বছর পর অনুষ্ঠিত হচ্ছে জেলা বিএনপির কাউন্সিল। পাবলিক লাইব্রেরি মিলনায়তনে কাউন্সিলররা দিনভর ভোটাধিকার প্রয়োগ করেন। অন্যদিকে স্থানীয় পৌর শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয় ত্রিবার্ষিক সম্মেলন। সেখানে প্রধান অতিথি ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সম্মেলনের উদ্বোধন করেন দলের রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু। জেলা বিএনপির সভাপতি আনিসুজ্জামান খান বাবুর সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, অধ্যক্ষ আব্দুল মান্নান মণ্ডল, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক তাহেরুল ইসলাম রঞ্জু, রওশন আরা ফরিদ, অ্যাডভোকেট মিজানুর রহমান মিজান, মোর্শেদ হাবীব সোহেল, ফারুক আহমেদ, আনিসুল হক, মইন প্রধান লাবু, শাহ আলম সরকার, আব্দুল খালেক প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, দেশ থেকে ভয়াবহ জঙ্গিবাদকে প্রতিরোধ করতে জাতীয় ঐক্যের প্রয়োজন। কিন্তু প্রধানমন্ত্রী সেটা নাকচ করে দিয়েছেন। এখন যেখানেই জঙ্গিবাদ বা নাশকতা সেখানেই অহেতুক বিএনপিকে জড়িত করছেন তাঁরা। বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা, মামলা, নির্যাতন, গুম, খুনের পরও তাঁরা দমে যাননি। মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখার ষড়যন্ত্র করা হচ্ছে। কিন্তু তা এ দেশের জনগণ কিছুতেই মেনে নেবে না।

মহাসচিব বলেন, সত্য কথা বললেই গণমাধ্যম বন্ধ করে দেওয়া হচ্ছে। শুধু ভোটই নয়, এ দেশে সত্য কথা, দুর্নীতির কথা বলা যায় না। সরকারের সমালোচনা করলেই জঙ্গিবাদ ও নাশকতার সঙ্গে জড়িয়ে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠানো হয়। আর দেশের উন্নয়ন নিয়ে ব্যাপক প্রচারণা চালানো হলেও প্রকৃতপক্ষে উন্নয়ন হয়েছে আওয়ামী লীগ নেতাকর্মী ও তাদের আত্মীয়স্বজনদের। প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টা পৃথিবীর শীর্ষস্থানীয় ধনীদের একজন।


মন্তব্য