kalerkantho


শজিমেক হাসপাতাল

ইন্টার্ন চিকিৎসক পরিষদেও সভাপতি ‘শাস্তিপ্রাপ্ত’ আসিফ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১৯ মার্চ, ২০১৭ ০০:০০



বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের (শজিমেক) ইন্টার্ন চিকিৎসকদের সংগঠন ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন ‘শাস্তিপ্রাপ্ত’ সেই চিকিৎসক আশিকুজ্জামান আসিফ। গত বৃহস্পতিবার ইন্টার্ন চিকিৎসকরা তাঁকে সংগঠনের সভাপতির দায়িত্ব দিয়েছেন। তিনি বর্তমানে শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ শাখা ছাত্রলীগের সহসভাপতি।

আশিকুজ্জামন আসিফ সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার তাঁকে সভাপতি করে ২১ সদস্যবিশিষ্ট ইন্টার্ন চিকিৎসকদের কমিটি গঠন করা হয়েছে। এক বছর আগে একটি কমিটি ছিল। সেই কমিটির সভাপতি ছিলেন ছাত্রদলের এক নেতা। সেই কমিটি অকার্যকর ছিল। তাই এক বছর পর নতুন কমিটি ঘোষণা করা হলো।

জানা যায়, গত ১৯ ফেব্রুয়ারি সিরাজগঞ্জ থেকে আসা আলাউদ্দিন নামের এক রোগী বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি হন। ভর্তির পর তাঁর ছেলে আব্দুর রউফের সঙ্গে ইন্টার্ন চিকিৎসক নূর জাহান বিনতে নাজের ফ্যানের সুইচ দেওয়াকে কেন্দ্র করে বাগিবতণ্ডা হয়। এ সময় তাঁর সহকর্মী ইন্টার্ন চিকিৎসক আশিকুজ্জামান আসিফ সেখানে উপস্থিত হন।

একপর্যায়ে রোগীর স্বজনকে মারধর করা হয়। কয়েক দফা মারধরের পর ইন্টার্ন চিকিৎসকরা সাত দফা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন। ওই ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অতিরিক্ত সচিব হাবিবুর রহমানকে প্রধান করে আরো দুজন চিকিৎসকসহ তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি ২৩ ফেব্রুয়ারি তদন্ত শেষে প্রতিবেদন দেয়। সেই প্রতিবেদনের ভিত্তিতে চারজন ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়। পরে টানা কর্মবিরতি ও আন্দোলনের মুখে তাঁদের শাস্তি স্থগিত করা হয়।


মন্তব্য