kalerkantho


দুই গ্রুপের দ্বন্দ্বে জাতীয় পার্টির কর্মসূচি পণ্ড

বরিশাল অফিস   

১৯ মার্চ, ২০১৭ ০০:০০



বরিশাল জেলা জাতীয় পার্টির দুই গ্রুপের দ্বন্দ্বের জেরে পণ্ড হয়ে গেছে দলটির অভিষেক ও সাংগঠনিক সভা। জেলা জাতীয় পার্টির একাংশের নেতা মহসীন উল ইসলাম হাবুলের নেতৃত্বে গতকাল শনিবার দুপুরে বরিশাল বার লাইব্রেরিতে ওই কর্মসূচি হওয়ার কথা ছিল।

দলের আরেক গ্রুপ সভা শুরু হওয়ার আগে বিক্ষোভ করলে তা পণ্ড হয়ে যায়। ওই কর্মসূচিতে জাতীয় পার্টির কেন্দ্রীয় সহসভাপতি ও এমপি নাসরিন জাহান রতনার যোগ দেওয়ার কথা থাকলেও ওই দুই গ্রুপের দ্বন্দ্বের বিষয়টি জেনে তিনি অনুষ্ঠানে যাননি।

নাম প্রকাশে অনিচ্ছুক বরিশাল জেলা জাতীয় পার্টির এক জ্যেষ্ঠ নেতা বলেন, মহসীন উল ইসলাম হাবুলকে দলের চেয়ারম্যান নিজে বহিষ্কার করেছেন। এরপর সম্প্রতি তিনি দলের মহাসচিব স্বাক্ষরিত একটি কপি এনে নিজেকে জেলা জাতীয় পার্টির আহ্বায়ক দাবি করেন। আর ওই কমিটির বৈধতা পেতেই তিনি গতকাল দলের মহাসচিবের স্ত্রী জাতীয় পার্টির কেন্দ্রীয় সহসভাপতি নাসরিন জাহান রতনা এমপিকে এনে অভিষেক সভা করতে চেয়েছিলেন। বিষয়টি টের পেয়ে দলের নেতারা এর প্রতিবাদে বিক্ষোভ করেন এবং নাসরিন জাহান রতনাকে বরিশালে অবাঞ্ছিতের ঘোষণা দেন। এমনটি জানতে পেরে রতনা বরিশালে আসেননি। ওই নেতা জানান, রুহুল আমিন হাওলাদার পুনরায় জাতীয় পার্টির মহাসচিব হওয়ার পরই মহসীন উল ইসলাম হাবুল ফের বেপরোয়া হয়ে ওঠেন।

বরিশাল জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মহসীন উল ইসলাম হাবুল বলেন, ‘দুপুরে বরিশাল বার লাইব্রেরিতে নতুন ঘোষিত জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির পরিচিতি সভা ও সাংগঠনিক আলোচনা ছিল।

কর্মসূচিতে প্রধান অতিথি থাকার কথা ছিল জাতীয় পার্টির কেন্দ্রীয় সহসভাপতি নাসরিন জাহান রতনা এমপির। কিন্তু তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় কর্মসূচিতে যোগ দিতে পারেননি। তাই আমরা সংক্ষিপ্তভাবে কর্মসূচি শেষ করেছি। ’


মন্তব্য