kalerkantho


ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিককে মারধর

ছাত্রলীগের সংবাদ বর্জন করবে সাংবাদিক সমিতি

নিজস্ব প্রতিবেদক   

১৮ মার্চ, ২০১৭ ০০:০০



ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে এক সাংবাদিককে মারধর করার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়ায় ছাত্রলীগের সংবাদ বর্জন করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। গত বৃহস্পতিবার রাতে সংগঠনের সাধারণ সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত সোমবার রাতে কক্ষ দখলের সংবাদ সংগ্রহ করতে গেলে বিক্ষুদ্ধ ছাত্রলীগ কর্মীরা সংবাদ সংস্থা ইউএনবির বিশ্ববিদ্যালয় প্রতিবেদককে মারধর করে। এতে জড়িতদের বিষয়ে ব্যবস্থা নেওয়া এবং ছাত্রলীগের হল কমিটি বিলুপ্তির দাবি জানিয়ে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছিল সংগঠনটি। তবে সেই সময়ের মধ্যে কোনো ব্যবস্থা না নেওয়ায় সংবাদ বর্জন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ফরহাদ উদ্দিন।

সংগঠনের এক বিবৃতিতে জানানো হয়, গত সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের অর্ধশত কক্ষে প্রশাসনের অনুমতি ছাড়া ছাত্রলীগ দলীয় নেতাকর্মীদের উঠিয়ে দেয়, প্রাধ্যক্ষের কার্যালয় ভাঙচুর করে, আবাসিক শিক্ষকদের সঙ্গে দুর্ব্যবহার করে এবং বেশ কিছু আবাসিক শিক্ষার্থীকে লাঞ্ছিত করে। ওই রাতে সংবাদ সংগ্রহ করতে গেলে ইউএনবির ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক মো. ইমরান হোসেনের ওপর পরিকল্পিত হামলা চালায় সংগঠনটির ১০-১৫ জন নেতাকর্মী। এতে সাংবাদিক ইমরান সংজ্ঞা হারিয়ে ফেলেন। হল ছাত্রলীগের সভাপতি ফকির রাসেল আহমেদ ও সাধারণ সম্পাদক নয়ন হাওলাদারের নির্দেশেই ওই হামলা চালানো হয়।


মন্তব্য