kalerkantho


বিএনপিই জঙ্গিবাদ নিয়ে রাজনীতি করছে : কাদের

নিজস্ব প্রতিবেদক   

১৮ মার্চ, ২০১৭ ০০:০০



আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপিই জঙ্গিবাদ নিয়ে রাজনীতি করছে, তাদের মদদ দিচ্ছে। সরকার দেশে জঙ্গিবাদ দমনে কাজ করায় বিএনপির অন্তর্জ্বালা হচ্ছে। ’

গতকাল শুক্রবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ধানমণ্ডির ৩২ নম্বরে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের ওবায়দুল কাদের এসব কথা বলেন।

জঙ্গি হামলা ও জঙ্গিবিরোধী অভিযানের ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত নিয়ে সংশয় প্রকাশ করে বিএনপি মহাসচিব বৃহস্পতিবার যে বক্তব্য দিয়েছেন, এর জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এই বক্তব্য এলো। গত বৃহস্পতিবার সীতাকুণ্ডের একটি বাড়ি ঘিরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানের পর বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, সরকার ‘জঙ্গিবাদ নিয়ে রাজনীতি’ করতে চায়।

এদিকে গতকাল বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভায় ওবায়দুল কাদের বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপির ডাকা অবরোধের মধ্যে দেশজুড়ে পেট্রলবোমা ছুড়ে মানুষ হত্যার ঘটনাগুলোর সঙ্গে আশকোনায় র‌্যাবের ক্যাম্পে ‘আত্মঘাতী’ বিস্ফোরণের যোগ রয়েছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, ‘আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে আপনি সাড়া দেননি। গত নির্বাচনের আগে আপনাকে আমন্ত্রণ করেছিলেন আলোচনায় বসতে, আপনি আসেননি। তখন যদি প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিতেন, তাহলে পেট্রলবোমা দিয়ে মানুষ হত্যা করা এবং এর ধারাবাহিকতায় আজকে আশকোনায় আত্মঘাতী বিস্ফোরণের প্রয়োজন হতো না। ’

বিএনপিকে বাংলাদেশে ‘জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক’ আখ্যা দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা এখনো হলি আর্টিজান-শোলাকিয়া থেকে বের হতে পারিনি। আজকে আশকোনায় যা হয়েছে, সেটা আরো ভয়াবহ।

গতকাল জুমার নামাজের ঠিক আগে আগে উত্তরার আশকোনায় র‌্যাব ক্যাম্পে ‘আত্মঘাতী’ বিস্ফোরণে একজন নিহত হন। নিহত ব্যক্তি কোনো জঙ্গি দলের সদস্য হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন র‌্যাব কর্মকর্তারা।


মন্তব্য