kalerkantho


ফরিদপুরে ডায়াবেটিক হাসপাতাল

রোগীর মৃত্যু চিকিৎসক লাঞ্ছিত

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

১৮ মার্চ, ২০১৭ ০০:০০



ফরিদপুর ডায়াবেটিক সমিতি মেডিক্যাল কলেজ হাসপাতালে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে স্বজনদের হাতে এক চিকিৎসক লাঞ্ছিত হয়েছেন। তাঁর নাম জাকিরুল ইসলাম। তিনি মেডিসিন বিভাগের চিকিৎসক। গতকাল শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

হাসপাতাল সূত্রে জানা যায়, ফরিদপুরের মধুখালীর বড় গোপালদী গ্রামের রোকেয়া বেগম (৫৫) মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে গত বৃহস্পতিবার বিকেলে মেডিসিন বিভাগে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল দুপুর ২টার দিকে তিনি মারা যান। এ ঘটনায় স্বজনরা ‘অবহেলা ও ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে’ এমন অভিযোগে মারমুখী হয়ে ওঠে চিকিৎসক ও সেবিকাদের ওপর চড়াও হওয়ার চেষ্টা করে। এ সময় মেডিসিন বিভাগের চিকিৎসক জাকিরুল ইসলামকে লাঞ্ছিত করে তারা। পরে পুুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

এদিকে মৃত রোকেয়া বেগমের ছেলে অভিযোগ করেন বলেন, ‘আমি সোয়া ১টার দিকে জুমার নামাজ পড়তে যাওয়ার আগেও মায়ের অবস্থা ভালো দেখে গেছি।

দুপুর ২টার দিকে এসে দেখি আমার মা আর বেঁচে নেই। ’

হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মজিবুর রহমান জানান, রোগীর চিকিৎসার ব্যাপারে কোনো অবহেলা হয়নি। রোগীর শারীরিক অবস্থা খারাপ ছিল এবং সিটিস্ক্যান প্রতিবেদনেও রোগীর অবস্থা ভালো ছিল না।   রোগীর স্বজনদের হাতে এক চিকিৎসক লাঞ্ছিত হয়েছেন। তারা হাসপাতালে ভাঙচুরের চেষ্টা চালালে পুলিশে খবর দেওয়া হয়।

ফরিদপুর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. শাহীন বলেন, ডায়াবেটিক হাসপাতালে হামলা ও ভাঙচুরের খবর শুনে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।


মন্তব্য