kalerkantho


মির্জা ফখরুল জানালেন

নির্বাচনের জন্য প্রস্তুত বিএনপি

নিজস্ব প্রতিবেদক   

১৭ মার্চ, ২০১৭ ০০:০০



বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বিএনপি নির্বাচনমুখী দল, গণতান্ত্রিক দল। সে জন্য সব সময় নির্বাচনের জন্য প্রস্তুত থাকি। তফসিল যখন ঘোষণা হবে তখন আমরা সে বিষয়ে সিদ্ধান্ত নেব। আর নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা শিগগিরই দেওয়া হবে। ’ গতকাল বৃহস্পতিবার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণের পর গতকাল সকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল। তিনি নারায়ণগঞ্জের নবগঠিত জেলা কমিটির সভাপতি কাজী মুনির, সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদসহ মহানগর বিএনপির নেতাদের নিয়ে শেরেবাংলানগরে জিয়ার কবরে যান। বিএনপির মহাসচিব বলেন, “তফসিল ঘোষণার আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রতীক ‘নৌকা’র পক্ষে ভোট চেয়ে বিদ্যমান নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন।

এদিকে মানিকগঞ্জ প্রতিনিধি জানান, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল মানিকগঞ্জে গিয়ে প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের কবর জিয়ারত করেছেন। ঘিওর উপজেলার পাঁচুরিয়া গ্রামে কবর জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, ‘ভারতের সঙ্গে জনস্বার্থবিরোধী চুক্তি হলে জনগণ তা মানবে না।

জনগণকে নিয়ে বিএনপি তা প্রতিহত করবে। ’

 


মন্তব্য