kalerkantho


দায়িত্ব পালনে সহায়তা কামনা

মন্ত্রণালয়ে মেয়র আরিফের চিঠি

সিলেট অফিস   

১৭ মার্চ, ২০১৭ ০০:০০



সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী দায়িত্ব পালনে প্রশাসনের সহযোগিতা চেয়ে মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিবের কাছে তিনি এ চিঠি পাঠিয়েছেন। চিঠির সঙ্গে তিনি উচ্চ আদালতের রায়ের সার্টিফাইড কপিও সংযুক্ত করে দিয়েছেন।

জানা যায়, মেয়র পদ থেকে আরিফুল হক চৌধুরীকে সাময়িক বরখাস্তসংক্রান্ত মন্ত্রণালয়ের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেন উচ্চ আদালত। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্ব্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত সোমবার সাময়িক বরখাস্তের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেন। পাশাপাশি মেয়র পদে তাঁর দায়িত্ব পালনে বাধা না দিতে সরকারকে নির্দেশ দেওয়া হয়। গতকাল এই আদেশের সার্টিফাইড কপি মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট সব বিভাগে পৌঁছানো হয়। আরিফুল হক চৌধুরীর আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম কাফী বিষয়টি নিশ্চিত করে বলেন, বিভাগগুলোর রিসিভড কপি তাঁর কাছে রয়েছে।

এদিকে গতকালই আরিফুল হক চৌধুরী মন্ত্রণালয়ের সচিবের কাছে একটি চিঠি দেন। এতে তিনি উচ্চ আদালতের আদেশের বিষয়টি উল্লেখ করে নির্বাচিত মেয়র হিসেবে দায়িত্ব পালনে মন্ত্রণালয় সহযোগিতা করবে বলে আশা প্রকাশ করেন। এই চিঠির অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, সিলেটের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, এসএমপি কমিশনার, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিবের কাছে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার অভিযোগপত্রে আরিফুল হক চৌধুরীর নাম যুক্ত হওয়ার পর স্থানীয় সরকার মন্ত্রণালয় ২০১৫ সালের ৭ জানুয়ারি এক আদেশে তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করে।


মন্তব্য