kalerkantho


বাম মোর্চার কর্মসূচিতে পুলিশের লাঠিপেটা

নিজস্ব প্রতিবেদক   

১৬ মার্চ, ২০১৭ ০০:০০



গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গতকাল বুধবার বাম মোর্চা ও বাসদের জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে লাঠিপেটা করেছে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর ১২টার দিকে মিছিল নিয়ে বাম মোর্চা ও বাসদকর্মীরা জ্বালানি মন্ত্রণালয়ের দিকে যাওয়ার পথে পুলিশ বাধা দেয়। জাতীয় প্রেস ক্লাবের সামনে একপর্যায়ে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ জলকামান ব্যবহার ও টিয়ার শেল নিক্ষেপ করে। একপর্যায়ে লাঠিপেটা শুরু করলে বেশ কয়েকজন আহত হয়। সংঘর্ষের সময় প্রেস ক্লাবের সামনের রাস্তাসহ আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের অতিরিক্ত উপকমিশনার নাফিস কামাল বলেন, বিক্ষোভের একপর্যায়ে আন্দোলনকারীরা গাড়ি ভাঙচুর করে। পুলিশের জলকামান এবং সাঁজোয়া যানে হামলা চালায় ও সচিবালয়ে প্রবেশের চেষ্টা করে। এ সময় পুলিশ তাদের বাধা দেয়।

তবে পুলিশ কোনো রাবার বুলেট ছোড়েনি।

সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স বলেন, ‘পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়েছে। এতে আমাদের ৫০ জনেরও বেশি কর্মী আহত হয়। আমরা হরতাল পালন করার পরও সরকার দাবি মানেনি। আমাদের এই আন্দোলন চলবে। বৃহস্পতিবার সারা দেশে বিক্ষোভ পালন করা হবে। ঢাকায় প্রেস ক্লাবের সামনে বিকেল ৪টায় বিক্ষোভ সমাবেশ হবে। ’


মন্তব্য