kalerkantho


খোন্দকার দেলোয়ারের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক   

১৬ মার্চ, ২০১৭ ০০:০০



বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। ২০১১ সালের এই দিনে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে এবং পারিবারিকভাবে রাজধানী ঢাকা ও মানিকগঞ্জে নানা কর্মসূচি পালন করা হবে।

জানা গেছে, মৃত্যুবার্ষিকী উপলক্ষে খোন্দকার দেলোয়ারের গ্রামের বাড়ি মানিকগঞ্জের ঘিওরে পরিবার ও স্থানীয় বিএনপি দোয়া মাহফিলসহ পৃথক কর্মসূচি গ্রহণ করেছে। এ ছাড়া ১৮ মার্চ রাজধানীর সেগুনবাগিচায় কচিকাঁচা মিলনায়তনে স্মরণসভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু। খোন্দকার দেলোয়ারের মেজ ছেলে বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য অ্যাডভোকেট আব্দুল হামিদ ডাবলু কালের কণ্ঠকে জানান, আজ বাদ জোহর কবর জিয়ারত ও নিজ বাসভবনে মিলাদ অনুষ্ঠিত হবে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল বুধবার এক বাণীতে বলেছেন, ‘অ্যাডভোকেট খোন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুবার্ষিকীর এই দিনে আমি তাঁর বিদেহী আত্মার প্রতি জানাই গভীর শ্রদ্ধা। তিনি একজন দৃঢ়চেতা, আদর্শনিষ্ঠ রাজনীতিবিদ হিসেবে দেশের মানুষের মনে শ্রদ্ধার আসনে অধিষ্ঠ থাকবেন। ’ ফখরুল বলেন, এক-এগারোতে দেশের এক চরম রাজনৈতিক সংকটকালে বিএনপির মহাসচিবের দায়িত্ব কাঁধে নিয়ে তিনি দলের বিরুদ্ধে চক্রান্ত রুখে দিতে যোগ্য নেতৃত্ব দিয়েছিলেন।


মন্তব্য