kalerkantho


আইজিপির সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশের কাউন্সেলরের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক   

১৬ মার্চ, ২০১৭ ০০:০০



বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হকের সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত এ এইচ এন সি অং-দু এবং অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশের কাউন্সেলর জারেড ট্যাগার্ট সৌজন্য সাক্ষাৎ করেছেন। গতকাল বুধবার সকালে পুলিশ সদর দপ্তরে পৃথকভাবে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় সদ্য সমাপ্ত চিফস অব পুলিশ কনফারেন্সের ধারাবাহিকতায় কোরিয়ান পুলিশের সঙ্গে বাংলাদেশ পুলিশের সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে আলোচনা হয়। বাংলাদেশে বসবাসরত কোরিয়ার নাগরিকদের নিরাপত্তা প্রদানের জন্য আইজিপিকে ধন্যবাদ জানান কোরিয়ার রাষ্ট্রদূত।

জানা যায়, দুই দেশের পুলিশের মধ্যে প্রশিক্ষণ, সক্ষমতা বৃদ্ধি, সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন, ফরেনসিক সাপোর্ট, ফোকাল পয়েন্ট নির্ধারণ ইত্যাদি ক্ষেত্রে সমঝোতা স্মারক সই হবে।

সাক্ষাত্কালে কোরিয়া দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি পার্ক মি সিওল, কয়কার কান্ট্রি ডিরেক্টর জো হিউংগি এবং অতিরিক্ত ডিআইজি (ট্রেনিং) ড. খন্দকার মহিদ উদ্দিন এবং এআইজি (গোপনীয়) মো. মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।

এদিকে অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশের কাউন্সেলরের সঙ্গে আলোচনাকালে বিদ্যমান সমঝোতা স্মারকে উল্লিখিত বিভিন্ন বিষয় বাস্তবায়ন, ক্যাপাসিটি বিল্ডিং, ম্যানেজমেন্ট লেভেলে লিডারশিপ কোর্স চালুকরণ, উভয় দেশের পুলিশ কর্মকর্তাদের মধ্যে ইনটেলিজেন্স শেয়ারিং ইত্যাদি বিষয় গুরুত্ব পায়। তিনি জঙ্গি মোকাবেলায় বাংলাদেশ পুলিশের ভূয়সী প্রশংসা করেন এবং জঙ্গি দমনে অস্ট্রেলিয়া সরকারের সহায়তা অব্যাহত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

সাক্ষাত্কালে অতিরিক্ত আইজিপি (এইচআর) মইনুর রহমান চৌধুরী, ডিআইজি (মিডিয়া) এ কে এম শহিদুর রহমান, পুলিশ স্টাফ কলেজের এমডিএস (ট্রেনিং) মতিউর রহমান শেখ, এআইজি (মিডিয়া) সহেলী ফেরদৌস ও সিনিয়র তথ্য অফিসার কামরুল আহছান প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য