kalerkantho


ড. নুসরাতের জন্য প্রধানমন্ত্রীর কোটি টাকা অনুদান

কালের কণ্ঠ ডেস্ক   

১৬ মার্চ, ২০১৭ ০০:০০



বাংলাদেশ বিমানবাহিনীর স্কোয়াড্রন লিডার মো. মাহমুদুল হাসানের স্ত্রী ড. সাবরিনা নুসরাতের চিকিৎসার জন্য এক কোটি টাকার আর্থিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, গতকাল বুধবার সকালে প্রধানমন্ত্রী তাঁর কার্যালয়ে ড. নুসরাতের হাতে ওই টাকার চেক হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে এই টাকা দেওয়া হয়। এ সময় বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার উপস্থিত ছিলেন।

গত ১৯ অক্টোবর রাজধানীর রেডিসন হোটেলের সামনে সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হন ড. নুসরাত। তিনি মুখ, মাথা ও ব্রেনে আঘাত পান। সঙ্গে সঙ্গে তাঁকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকদের পরামর্শে ২৮ অক্টোবর তাঁকে সিঙ্গাপুরে ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে নেওয়া হয়।

প্রধানমন্ত্রী এর আগে ড. নুসরাতের চিকিৎসার জন্য ২০ লাখ টাকা দেন। নুসরাতের চিকিৎসায় এ পর্যন্ত এক কোটি ৭৫ লাখ টাকা খরচ হয়েছে বলে প্রেসসচিব ইহসানুল করিম জানিয়েছেন।

কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যানকে শপথ : এদিকে কুষ্টিয়া জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান রবিউল ইসলামকে শপথবাক্য পাঠ করিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি গতকাল নিজ কার্যালয়ে এই শপথ পড়ানোর পর তাঁর প্রেসসচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিং করেন।

অনুষ্ঠান পরিচালনা করেন এলজিআরডি বিভাগের সচিব আবদুল মালেক। স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

গত ২৮ ডিসেম্বর ৫৯টি জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে মনোনয়ন প্রক্রিয়া নিয়ে আইনি জটিলতার কারণে কুষ্টিয়া ও বগুড়া জেলা পরিষদের নির্বাচন বাতিল করা হয়। ৫৯ জন জেলা পরিষদ চেয়ারম্যানের শপথগ্রহণ গত ১১ জানুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয়ে সম্পন্ন হয়। সূত্র : বাসস।

প্রধানমন্ত্রীর সঙ্গে ব্রাজিলের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ : নিজস্ব প্রতিবেদক জানান, সব খাতে দ্রুত উন্নয়ন নিশ্চিত করাই সরকারের প্রধান লক্ষ্য জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘উন্নয়নের জন্য আমরা আমাদের সর্বশক্তি নিয়োগ করেছি। ’ তিনি গতকাল সকালে বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত ওয়ানিয়া ক্যাম্পোস দ্য নব্রেগার সঙ্গে বিদায়ী সাক্ষাত্কালে এসব কথা বলেন। ব্রাজিলের রাষ্ট্রদূত বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি, বিশেষ করে নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান ও নেতৃত্বের প্রশংসা করেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।


মন্তব্য