kalerkantho


দুদকের মামলা

আত্মসমর্পণের নির্দেশ মঞ্জু ও মোরশেদের স্ত্রীসহ আটজনকে

নিজস্ব প্রতিবেদক   

১৫ মার্চ, ২০১৭ ০০:০০



অবৈধভাবে সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে করা মামলায় বর্তমান ও সাবেক দুই মন্ত্রীর স্ত্রী এবং একজনের পুত্রবধূকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। একই সঙ্গে বর্তমান ও সাবেক তিন সংসদ সদস্যের স্ত্রী, সাবেক ঢাকা সিটি করপোরেশনের (ডিসিসি) এক কমিশনারের স্ত্রী এবং একজন ব্যবসায়ীর ছেলেকে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

সব মিলিয়ে আটজনকে আত্মসমর্পণ করতে বলেছেন আপিল বিভাগ।

এ ছাড়া বর্তমান ও সাবেক তিন সংসদ সদস্যের স্ত্রী এবং সাবেক ডিসিসির এক কমিশনারের স্ত্রীর বিরুদ্ধে মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির জন্য নিম্ন আদালতকে নির্দেশ দেওয়া হয়েছে। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগ গতকাল মঙ্গলবার পৃথক এসব আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। অন্যপক্ষের আইনজীবী ছিলেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ, আহসানুল করীম, আমিনুল হক হেলাল প্রমুখ।

যাদের আত্মসমর্পণ করতে বলা হয়েছে তাঁরা হলেন পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর স্ত্রী সাবেক সংসদ সদস্য তাসমিমা হোসেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বিএনপি নেতা এম মোরশেদ খানের স্ত্রী নাসরিন খান ও তাঁর পুত্রবধূ শ্যামা সেহজিন খান, আওয়ামী লীগের সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারের স্ত্রী শাহিদা কামাল, বিএনপি নেতা সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুর স্ত্রী সাবিনা ইয়াসমিন, প্রয়াত বিএনপি নেতা নাসির উদ্দিন আহম্মেদ পিন্টুর স্ত্রী নাসিমা আকতার কল্পনা, বিএনপি নেতা ও সাবেক কমিশনার এম এ কাইয়ুমের স্ত্রী শামীম আরা বেগম ও যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ছেলে শামীম ইসলাম।


মন্তব্য