kalerkantho


‘হঠাৎ অসুস্থ’ খালেদা যাননি আদালতে

২৮ মার্চ হাজির হওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১৫ মার্চ, ২০১৭ ০০:০০



নাশকতা ও রাষ্ট্রদ্রোহের ১১ মামলায় হাজিরা দিতে গতকাল মঙ্গলবার আদালতে যাননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ জন্য এসব মামলার শুনানি পিছিয়ে দিয়ে আগামী ২৮ মার্চ খালেদা জিয়াকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন ঢাকার মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বলেন, ‘তিনি (খালেদা জিয়া) হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন। এ জন্য আমরা সময়ের আবেদন করেছি। ’ আবেদনের পরিপ্রেক্ষিতে সময় মঞ্জুর করে আদালত বলেন, এটিই শেষবারের মতো সময়। এরপর আর সময় দেওয়া হবে না।

মামলাগুলোর মধ্যে রাজধানীর দারুস সালাম থানায় দায়ের করা নাশকতার আটটি মামলা ও যাত্রাবাড়ী থানার দুটি মামলা। যাত্রাবাড়ী থানার একটি মামলায় অভিযোগপত্র গ্রহণের দিন ধার্য রয়েছে। বাকিগুলোতে চার্জ গঠন বিষয়ে শুনানির দিন ধার্য রয়েছে।

এক মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের সময় বাড়ল : ২০১৫ সালের ৫ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত নাশকতার ঘটনায় ৪২ জন নিহত হওয়ার ঘটনায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা একটি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২১ মার্চ সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট খুরশীদ আলম গতকাল এই সময় নির্ধারণ করে দেন।


মন্তব্য