kalerkantho


দা হাতে উচ্ছেদ অভিযানে পুলিশ

নিজস্ব প্রতিবেদক   

১৫ মার্চ, ২০১৭ ০০:০০




দা হাতে উচ্ছেদ অভিযানে পুলিশ

সোনারগাঁয়ে মোগরাপাড়া বাসস্ট্যান্ডে দা হাতে তাণ্ডব চালায় ওসি শেখ শরীফুল আলম। ছবি : কালের কণ্ঠ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া বাসস্ট্যান্ড। ব্যস্ত সড়কে ও এর পাশে ফুটপাতে ক্ষুদ্র ব্যবসা থেকে শুরু করে সব কিছুই চলছিল স্বাভাবিকভাবে। বিকেল ৪টায় আচমকা বদলে গেল পরিস্থিতি। পুলিশের গাড়ি থেকে নেমে উর্দিধারী একজন তেড়ে এলেন ফুটপাতের দিকে। বাঁ হাতে তাঁর লাঠি, ডান হাতে দা।

এসেই তিনি প্রথমে দায়ের কোপ বসালেন রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ভ্যান গাড়িতে। ভ্যানচালক ভয়ে ভ্যান রেখেই দৌড়ে পালালেন। এবার তিনি ছুটে গেলেন ফলের দোকানগুলোর দিকে। দোকানে সাজিয়ে রাখা ফলগুলো দায়ের কোপে ছিন্নভিন্ন করে দিলেন। গোটা বাসস্ট্যান্ড এলাকায় তখন ছড়িয়ে পড়ে আতঙ্ক।

পরে জানা গেল, দা হাতে তাণ্ডব চালানো লোকটি কাঁচপুর হাইওয়ে থানার ওসি।

নাম তাঁর শেখ শরীফুল আলম। উচ্ছেদ অভিযানের নামে গতকাল মঙ্গলবার তিনি এ ঘটনা ঘটান। ফল ব্যবসায়ী তমিজ উদ্দিন, রাশেদুল ইসলাম ও নয়ন মিয়া বলেন, ‘ওসি শরীফুল আলম এর আগেও এমন তাণ্ডব চালিয়েছেন। ব্যবসায়ীদের মারধরও করেছেন। আমরা অন্যায় করে থাকলে সে অনুযায়ী আইনি ব্যবস্থা নিতে পারেন। কিন্তু এভাবে পুলিশের কেউ হামলে পড়লে আমরা ব্যবসা করব কী করে? আমাদের তো জানমালের কোনো নিরাপত্তাই থাকল না। ’

বিষয়টি জানালে গাজীপুর অঞ্চলের হাইওয়ে পুলিশ সুপার শফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, দা হাতে পুলিশের কেউ এভাবে সাধারণ মানুষের জানমালের ওপর হামলে পড়তে পারেন না। এটা আইনবহির্ভূত ও খুবই গর্হিত কাজ। কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি যদি এমন ঘটনা ঘটিয়ে থাকেন, তাহলে তদন্ত সাপেক্ষে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে কথা বলতে একাধিকবার ওসি শরীফুল আলমের মোবাইল ফোনে কল করা হয়। কিন্তু তিনি ফোন ধরেননি।

 


মন্তব্য