kalerkantho


বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

জাতীয় হাই স্কুল প্রগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

রংপুর অফিস   

১৫ মার্চ, ২০১৭ ০০:০০



তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয়ের উদ্যোগে গতকাল মঙ্গলবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় হাই স্কুল প্রগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় রংপুরের বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা অংশ নেয়।

বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে মেডেল বিতরণ করেন রংপুর সিটি করপোরেশনের মেয়র আলহাজ সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু। স্থানীয়ভাবে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ তৃতীয় বছরের মতো দিনব্যাপী এই প্রতিযোগিতার আয়োজন করে।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি করপোরেশনের মেয়র বলেন, ‘বিশ্ববিদ্যালয়, সিটি করপোরেশন, বিভাগ—সবই এই সরকারের অবদান। বর্তমান ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা সজীব ওয়াজেদ জয় এই অঞ্চলেরই মানুষ। সুতরাং আমরা রংপুরের মানুষ দেশের উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখতে পারি। ’

ছাত্রছাত্রীদের উদ্দেশে উপাচার্য বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে নিজেকে জড়িত রাখবে। নিজের প্রতি আস্থা রেখে তোমাদের নিজের প্রতিভাকে বিকশিত করবে। ’ 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক শামসুজ্জমান ও একই বিভাগের প্রভাষক আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।


মন্তব্য