kalerkantho


শিবপুরে মুরগির বর্জ্যের ভেতর দুই শিশুর লাশ

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী   

১৫ মার্চ, ২০১৭ ০০:০০



নরসিংদীর শিবপুরে লেয়ার মুরগির বর্জ্যের ভেতর থেকে দুই ভাইয়ের লাশ উদ্ধার করা হয়েছে। গত সোমবার রাতে উপজেলার জয়নগর চৌরাস্তা গ্রাম থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। নিহতরা হলো একই গ্রামের হানিফ মিয়ার দুই ছেলে আরাফাত মিয়া (৬) ও রিফাত মিয়া (৪)।

পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার সকাল ৮টায় আরাফাত ও রিফাত দুই ভাই বাড়ি থেকে খেলতে বের হয়। এরপর তারা আর বাড়িতে ফিরেনি। এতে উদ্বিগ্ন মা-বাবা গ্রামের বিভিন্ন জায়গায় ও আত্মীয়স্বজনের বাড়িতে খোঁজ করতে থাকেন। পরে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করা হয়। রাত ৯টার দিকে স্থানীয় লোকজন বাড়ির পার্শ্ববর্তী কফিল উদ্দিনের লেয়ার মুরগির খামারের খোলা বর্জ্যের ভেতর শিশুর লাশ দেখতে পায়।

স্থানীয় জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাদিম সরকার বলেন, ‘বৃষ্টির পানিতে মুরগির বর্জ্য কর্দমাক্ত হয়ে যায়। শিশুরা না বুঝে সেই বর্জ্যের মধ্য দিয়ে যাওয়ার সময় তারা ডুবে যায়। এতে তাদের মর্মান্তিক মৃত্যু হয়।

মূলত মুরগির খামারের মালিক নিরাপদ সেপটিক ট্যাংক না করার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। একই অবস্থা অধিকাংশ মুরগির খামারের। তিনি বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে সব খামারে সেপটিক ট্যাংক নির্মাণ করার দাবি জানান।

শিবপুর থানার পরিদর্শক (তদন্ত) মোল্লা আজিজুর রহমান বলেন, ‘ঘটনাটি আমাদের জানা নেই। খোঁজ নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ’


মন্তব্য