kalerkantho


মেয়রের সঙ্গে চীনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

চট্টগ্রামে নানা ক্ষেত্রে বিনিয়োগে আগ্রহী চীন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৪ মার্চ, ২০১৭ ০০:০০



চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মা মিংকুয়িং সৌজন্য সাক্ষাৎ করেছেন। গতকাল সোমবার দুপুরে নগর ভবনে তাঁর কার্যালয়ে মিংকুয়িংকে ফুল দিয়ে স্বাগত জানান মেয়র। এ সময় তাঁকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মনোগ্রামসংবলিত একটি ক্রেস্ট উপহার দেন মেয়র।

সৌজন্য বৈঠকে মেয়র নাছির উদ্দিনকে চীনের রাষ্ট্রদূত বলেছেন, তাঁর দেশ চট্টগ্রামে বিদ্যুৎ, পোশাক খাত, দুর্যোগ ব্যবস্থাপনাসহ বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগে আগ্রহী।

চীনের সুসম্পর্কের ওপর গুরুত্বারোপ করে মেয়র বলেন, বাংলাদেশের উন্নয়নের অংশীদার চীন। কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণে চীনের সহযোগিতার জন্য রাষ্ট্রদূতের মাধ্যমে সে দেশের সরকারকে ধন্যবাদ জানান তিনি।

চীনের কুনমিং শহরের সঙ্গে চট্টগ্রাম নগরের টু ইন সিটির সম্পর্কের বিষয়টি তুলে ধরে মেয়র বলেন, এর আগে কুনমিং সিটির মেয়র চট্টগ্রাম সফর করেছেন। দায়িত্ব গ্রহণ থেকে এ সময় পর্যন্ত গৃহীত উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন মেয়র। তিনি বন্দরনগরকে দৃষ্টিনন্দন, নিরাপদ, সবুজ ও পরিচ্ছন্ন নগর হিসেবে গড়ার প্রচেষ্টা চালানোর কথা জানান এবং চট্টগ্রামের সার্বিক উন্নয়নে চীনের সহযোগিতা চান।

চীনের রাষ্ট্রদূত মা মিংকুয়িং বলেন, চট্টগ্রামে বিদ্যুৎ উত্পাদন কেন্দ্র, দুর্যোগ ব্যবস্থাপনা, পোশাক খাতসহ নানা ক্ষেত্রে চীন বিনিয়োগে আগ্রহী।


মন্তব্য