kalerkantho


গাইবান্ধা-১ উপনির্বাচন

ইসিকে জনগণের আস্থা অর্জন করতে হবে : জাপা প্রার্থী

গাইবান্ধা প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৭ ০০:০০



জাতীয় সংসদের গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী বলেছেন, সুষ্ঠু নির্বাচন নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে নানা আশঙ্কা কাজ করছে। প্রশাসন এখন পর্যন্ত নিরপেক্ষ থাকলেও ক্ষমতাসীন দলের লোকজন জাতীয় পার্টির নেতাকর্মীদের হুমকি দিচ্ছে।

তাই নয়া নির্বাচন কমিশনকে ২২ মার্চ গাইবান্ধা-১ আসনের উপনির্বাচন অবাধ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার মাধ্যমে সবার আস্থা অর্জন করতে হবে। না হলে নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়ে পড়বে।

গতকাল সোমবার গাইবান্ধা প্রেস ক্লাবে স্থানীয় সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে জাপা প্রার্থী এই আশঙ্কার কথা জানান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জেলা জাতীয় পার্টির সভাপতি সাবেক এমপি আবদুর রশিদ সরকার, সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি শাহজাহান খান আবু, সাংবাদিক মো. তৌহিদুল ইসলাম প্রমুখ।

সংবাদ সম্মেলনে শামীম হায়দার পাটোয়ারীকে তাঁর ‘জামায়াত কানেকশন’ নিয়ে প্রশ্ন করা হয়। এ নিয়ে তিনি বলেন, নির্বাচনে দলমত নির্বিশেষে সবার কাছে ভোট প্রার্থনা করা হয়।

এটা দোষের কিছু নয়। আওয়ামী লীগ মুখে জামায়াত-শিবিরের বিরুদ্ধে বললেও সুন্দরগঞ্জে বিভিন্ন সময় তারা জামায়াত-শিবিরকে পৃষ্ঠপোষকতা দিয়েছে। কেননা এমপি লিটন হত্যার সঙ্গে সংশ্লিষ্ট জাতীয় পার্টির সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আবদুল কাদের খানের প্রধান সহযোগী ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহদপ্তর সম্পাদক চন্দন সরকার।

এমনকি উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ও তাঁর সমর্থকরা জামায়াত-শিবিরের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রচার চালাচ্ছেন।


মন্তব্য