kalerkantho


রাজধানীতে শেষ হলো পাটপণ্যের মেলা

নিজস্ব প্রতিবেদক   

১৪ মার্চ, ২০১৭ ০০:০০



রাজধানীতে আয়োজিত বহুমুখী পাটপণ্যের মেলা শেষ হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় সমাপ্ত হওয়া পাঁচ দিনের মেলায় সাড়ে তিন কোটি টাকার পণ্য বিক্রির পাশাপাশি বিস্তর অর্ডার মিলেছে বলে আয়োজকরা জানিয়েছেন।

সংশ্লিষ্টরা জানান, জুট ডাইভার্সিফিকেশন প্রমোশন সেন্টারের (জেডিপিসি) আয়োজনে ৯ মার্চ থেকে শুরু এ মেলায় ৯৫টি উদ্যোক্তা প্রতিষ্ঠানের মোট ৬১টি পাটপণ্যের স্টল ছিল। ক্রেতা ও দর্শনার্থীর বিশেষ আগ্রহের কারণে তিন দিনের মেলায় আরো দুই দিন বাড়ানো হয়। মেলায় পাঁচ দিনে মোট তিন কোটি ৬৪ লাখ ৫৫ হাজার ২০০ টাকার বহুমুখী পাটপণ্য বিক্রি হয়েছে এবং চার কোটি ১২ লাখ টাকার অর্ডার পাওয়া গেছে।

‘সোনালি আঁশের সোনার দেশ, পাট পণ্যের বাংলাদেশ’ এই স্ল্লোগান নিয়ে গত ৬ মার্চ সারা দেশে পালিত হয় ‘জাতীয় পাট দিবস-২০১৭’। দেশে প্রথমবারের মতো পাট দিবস পালনে বর্ণাঢ্য  শোভাযাত্রা, আলোকসজ্জাসহ বিস্তর আয়োজন ছিল। ৯ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিবিদ ইনস্টিটিউশনে আনুষ্ঠানিকভাবে বহুমুখী পাটপণ্যের মেলা উদ্বোধন করেন। গতকাল সন্ধ্যায় মেলার সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক, প্রতিমন্ত্রী মির্জা আজমসহ রাজনৈতিক ও প্রশাসনিক কর্মকর্তারা।


মন্তব্য