kalerkantho


রাজশাহী ও পাবনায় পুলিশের তালিকাভুক্ত চার জঙ্গি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও পাবনা প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৭ ০০:০০



রাজশাহী ও পাবনায় পুলিশের তালিকভুক্ত চার জঙ্গিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে রাজশাহীর বাগমারা ও পবা উপজেলা থেকে দুজন এবং পাবনা সদর থেকে বাকি দুজনকে গ্রেপ্তার করা হয়।

রবিবার রাত ও গতকাল সোমবার পৃথক অভিযান চালিয়ে নিজ নিজ এলাকার থানার পুলিশ তাদের গ্রেপ্তার করে। রাজশাহীতে গ্রেপ্তারকৃতরা হলো জেএমজেবি সদস্য বাগমারার খয়ের উদ্দিন ও পবার আবু জাফর (৩১)। তারা দুজনই মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জঙ্গি নেতা বাংলা ভাইয়ের সহযোগী ছিল। পাবনায় গ্রেপ্তারকৃতরা হলো শফিকুল ইসলাম (৩০) ও জিয়াউল করিম সুজন (৩২)।

পাবনার পুলিশ সুপার জিহাদুল কবীর জানান, গ্রেপ্তারকৃত শফিকুল ইসলাম পাবনা পৌর এলাকার রাধানগর মক্তবপাড়া মহল্লার মৃত আফাজ উদ্দিনের ছেলে। সে জেএমবি সদস্য। অন্যদিকে পাবনা শহরের নারায়ণপুর মহল্লার মৃত ফজলুল করিমের ছেলে গ্রেপ্তারকৃত জিয়াউল করিম সুজনও জেএমবির সক্রিয় সদস্য এবং তাদের দুজনের বিরুদ্ধে পাবনা সদর থানায় তিনটি মামলা রয়েছে। তারা দুজনই পুলিশ হেডকোয়ার্টারের তালিকাভুক্ত জঙ্গি। গোপন সংবাদের ভিত্তিতে রবিবার গভীর রাতে পাবনা শহরের রাধানগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

রাজশাহীর বাগমারা থানার ওসি নাসিম আহমেদ জানান, গ্রেপ্তারকৃত জঙ্গি খয়ের উদ্দিন বাগমারা উপজেলার খুদিপাড়া গ্রামের ডুবাই উদ্দিনের ছেলে এবং জেএমজেবির সদস্য। জিজ্ঞাসাবাদ শেষে দুপুরের পর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ওসি জানান, জেএমবির মৃত্যুদণ্ডপ্রাপ্ত শীর্ষনেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের প্রতিষ্ঠা করা জেএমবির প্রতিষ্ঠাকালীন সদস্য খয়ের উদ্দিন। সে জেএমজেবির সক্রিয় ক্যাডার হিসেবে পুলিশের তালিকাভুক্ত জঙ্গি।

এ ছাড়া রাজশাহীর পবা থানার পুলিশ গতকাল দুপুরে অভিযান চালিয়ে জেএমবির সদস্য আবু জাফরকে (৩১) পবা উপজেলার নওহাটা এলাকা থেকে গ্রেপ্তার করে। সে উপজেলার দীঘি পারিলা গ্রামের আবু বক্করের ছেলে। ওসি জানান, পুলিশের তালিকা অনুযায়ী আবু জাফর জেএমবির সক্রিয় সদস্য।


মন্তব্য