kalerkantho


মার্কিন নারী সাংবাদিক হেনস্তার অভিযোগ

কুষ্টিয়ায় হোটেল মালিক আটক

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

১৪ মার্চ, ২০১৭ ০০:০০



কুষ্টিয়ার একটি আবাসিক হোটেলে এক মার্কিন নারী ফটো সাংবাদিককে হেনস্তার অভিযোগে হোটেলের মালিক ও পরিচালক বিশ্বনাথ সাহা বিশুকে আটক করেছে পুলিশ। হোটেল কর্তৃপক্ষ জানিয়েছে, ওই নারী সাংবাদিককে নাজেহাল করার অভিযোগের বিষয়টি নিয়ে বিশু গতকাল সোমবার দুপুর ১টার দিকে পুলিশের সঙ্গে আলাপ করার জন্য গেলে সদর মডেল থানা পুলিশ তাঁকে আটক করে।

এর আগে রবিবার অ্যালিসন নামের ওই সাংবাদিক কুষ্টিয়ার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে ই-মেইলে একটি অভিযোগ পাঠান।

জেলা প্রশাসকের কাছে দেওয়া অভিযোগ এবং ওই সাংবাদিকের বাংলাদেশি দুই বন্ধু ও পুলিশ সূত্র থেকে জানা যায়, ৫ মার্চ কুষ্টিয়া শহরের থানাপাড়ায় অবস্থিত আবাসিক হোটেল ‘খেয়া’র একটি কক্ষ ভাড়া নেন মার্কিন ওই ফটো সাংবাদিক। ওই দিন রাত ১টার দিকে হোটেলের মালিক বিশু মদ্যপ অবস্থায় ফটো সাংবাদিকের কক্ষের দরজা খুলতে বলেন। দরজা না খোলায় বিশু হোটেলের রেজিস্টার্ড খাতা থেকে ফটো সাংবাদিকের মোবাইল নম্বর নিয়ে ফোন করতে থাকেন। এতে ভীত হয়ে কুষ্টিয়ায় এক বন্ধুকে ফোন করেন ওই ফটো সাংবাদিক। এরপর ওই বন্ধু এসে ভোর ৪টার দিকে তাঁকে অন্য একটি হোটেলে নিয়ে যান।

কুষ্টিয়ার পুলিশ সুপার মেহেদী হাসান বলেন, ‘ওই ফটো সাংবাদিকের ই-মেইল পাওয়ার পর আমরা আইনগত ব্যবস্থা নিয়েছি। নাজেহাল করার অভিযোগে হোটেলটির এক পরিচালকের বিরুদ্ধে মামলা করে তাঁকে আদালতে পাঠানো হচ্ছে। ওই নারী সাংবাদিক ই-মেইলে উল্লেখ করেছেন, রাতের বেলায় মদ্যপ অবস্থায় হোটেল মালিক তাঁর কক্ষের দরজায় ধাক্কা দেন এবং মোবাইল ফোনে কয়েকবার ফোন করেন।

। এতে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছিলেন। ’

এ বিষয়ে হোটেলের তিন পরিচালকের একজন অভিযুক্ত বিশু বলেন, ‘ঘটনার রাতে আমি ওই হোটেলের একটি অনুষ্ঠানে ছিলাম। ’


মন্তব্য