kalerkantho


চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে আওয়ামী লীগ, ঢাকায় নেতাদের বৈঠক

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

১৩ মার্চ, ২০১৭ ০০:০০



চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে আওয়ামী লীগ, ঢাকায় নেতাদের বৈঠক

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে বিজয়ী করার বিষয়টি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে ক্ষমতাসীন দলটি। সে লক্ষ্যে গতকাল রবিবার ঢাকায় ধানমণ্ডির দলীয় কার্যালয়ে বৈঠক করেছেন দলের কেন্দ্রীয় ও স্থানীয় শীর্ষপর্যায়ের নেতারা।

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহর সভাপতিত্বে ওই বৈঠকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, কুমিল্লা জেলা আওয়ামী লীগের সভাপতি ও পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল), সাধারণ সম্পাদক ও রেলপথমন্ত্রী মুজিবুল হক, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, অসিম কুমার উকিল, সুজিত রায় নন্দি এবং কুমিল্লা সিটি করপোরেশনের ২৭ ওয়ার্ডের দায়িত্বে থাকা কেন্দ্রীয় ২৭ জন নেতা উপস্থিত ছিলেন।

বৈঠক প্রসঙ্গে নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব এ কে এম এনামুল হক শামীম গতকাল বলেন, ‘নৌকার পক্ষে কিভাবে কাজ করা হবে তার একটি কর্মপরিকল্পনা তৈরি করতে এই বৈঠক। ২৭টি ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত ২৭ জন কেন্দ্রীয় নেতা এবং জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে বৈঠকটি হয়েছে। কুমিল্লায় আগামীকাল (আজ) অনুষ্ঠেয় যৌথ কর্মিসভা নিয়েও বৈঠকে কথা হয়েছে। ’

প্রসঙ্গত, কুমিল্লা সিটি করপোরেশন

নির্বাচনী এলাকাটি আলহাজ আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির সংসদীয় এলাকা। তাঁর অভ্যন্তরীণ প্রতিদ্বন্দ্বী গ্রুপের নেতা অধ্যক্ষ আফজল খানের মেয়ে আঞ্জুম সুলতানা সীমা মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। সীমা অধুনালুপ্ত কুমিল্লা পৌরসভার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন।

এনামুল হক শামীম এ প্রসঙ্গে বলেন, ‘বাহার ভাই এই মুহূর্তে আমার সাথে আছেন। তাঁর সাথে আমরা কথা বলছি।

এদিকে আওয়ামী লীগ প্রার্থী সীমার পক্ষে কুমিল্লায় আজকের যৌথ সভার দিকে তাকিয়ে আছে দলের নেতাকর্মীরা। কেন্দ্রীয় নেতাদের দিকনির্দেশনার অপেক্ষায় প্রার্থীসহ দলে দ্বিধাবিভক্ত নেতাকর্মীরা।

কাজী জাফর উল্যাহকে প্রধান সমন্বয়কারী এবং এ কে এম এনামুল হক শামীমকে সদস্যসচিবের দায়িত্ব দিয়ে কেন্দ্রীয়ভাবে কুসিক নির্বাচনী কমিটি গঠন করা হয়েছে। আজকের সভায় কেন্দ্র থেকে দ্বিধাবিভক্ত নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার জন্য কঠোর নির্দেশনা আসতে পারে। সেই সঙ্গে নেতাকর্মীদের দায়িত্ব বণ্টন করা হবে। তৈরি করা হবে নির্বাচনী কর্মকৌশলও। সভায় প্রধান অতিথি থাকবেন কাজী জাফর উল্যাহ। উপস্থিত থাকবেন কেন্দ্র থেকে দায়িত্ব দেওয়া আরো ২৭ জন সিনিয়র নেতা।

 


মন্তব্য