kalerkantho


যাদু মিয়ার কাঙ্ক্ষিত রাষ্ট্র আজও প্রতিষ্ঠিত হয়নি : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক   

১৩ মার্চ, ২০১৭ ০০:০০



বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (বাংলাদেশ ন্যাপ) নেতা ও সাবেক মন্ত্রী মশিউর রহমান যাদুকে স্মরণ করতে গিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, তিনি গণতান্ত্রিক ও শোষণমুক্ত রাষ্ট্রের স্বপ্ন দেখতেন। সেই রাষ্ট্র আজও প্রতিষ্ঠিত হয়নি। তার কাঙ্ক্ষিত রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম অব্যাহত রাখার আহ্বান জানান গয়েশ্বর।

মশিউর রহমান যাদু মিয়ার ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল রবিবার বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক আলোচনা সভায় গয়েশ্বর এসব কথা বলেন। ‘বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট ও যাদু মিয়া’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ন্যাপ।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যাদু মিয়া রাজনীতির অগ্নিপুরুষ ছিলেন। তিনি যে গণতন্ত্রের গাছ লাগিয়ে গেছেন সেই গাছকে লালন করতে হবে। এর মাধ্যমে জনগণের দাবি আদায়ের সক্ষমতা অর্জন সম্ভব।

বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানির সভাপতিত্বে আলোচনায় অংশ নেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীক, এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।


মন্তব্য