kalerkantho


আওয়ামী লীগের ৩ বিদ্রোহী প্রার্থী সাময়িক বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক   

১৩ মার্চ, ২০১৭ ০০:০০



সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে প্রতিদ্বন্দ্বিতা করায় তিন বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন সিলেট জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তাদির আহমদ এবং কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য মোহাম্মদ সোহেল।

গতকাল রবিবার আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘শৃঙ্খলাবিরোধী ও সংগঠনের স্বার্থপরিপন্থী কর্মকাণ্ডে অংশগ্রহণ করার অভিযোগে এই তিনজনকে বহিষ্কার করা হয়েছে। এঁরা সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে সংগঠনের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী ছিলেন। এ কারণে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৬(ক) অনুচ্ছেদ অনুযায়ী কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ওপর অর্পিত ক্ষমতা অনুসারে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ’

বহিষ্কারের চিঠি গতকালই ডাকযোগে ওই তিনজনের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁদের সংগঠন থেকে কেন চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না, এ বিষয়ে লিখিত জবাব আগামী ১৫ কার্যদিবসের মধ্যে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।


মন্তব্য