kalerkantho


সেন্ট মার্টিনস থেকে ৮ শতাধিক পর্যটক নিরাপদে ফিরলেন

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি   

১৩ মার্চ, ২০১৭ ০০:০০



সেন্ট মার্টিনস দ্বীপে আটকে পড়া আট শতাধিক পর্যটক নিরাপদে টেকনাফে ফিরেছেন। উপজেলা প্রশাসনের সহযোগিতায় গতকাল রবিবার সন্ধ্যায় এমভি বাঙ্গালী জাহাজে করে তাঁদের ফিরিয়ে আনা হয়।

দুই দিন আটকে থাকার পর নিরাপদে দ্বীপ ছাড়তে পেরে স্বস্তি প্রকাশ করেছেন পর্যটকরা।

টেকনাফ পৌঁছে গাজীপুর থেকে আসা পর্যটক দম্পতি নুসরাত রেশমী ও ওয়াহিদ বলেন, ‘দুশ্চিন্তায় ছিলাম, আগের দিন অনেকে ঝুঁকি নিয়ে চলে এলেও সাগরপথে ঝুঁকি নিয়ে আসতে মোটেও প্রস্তুত ছিলাম না। কারণ সেখানে আমরা নিরাপদে ছিলাম। প্রশাসনকে ধন্যবাদ আটকে পড়া শত শত পর্যটককে ফিরিয়ে আনার জন্য। ’

বৈরী আবহাওয়ার কারণে সমুদ্র উত্তাল থাকায় গত শুক্র ও শনিবার দুদিন পর্যটকবাহী কোনো জাহাজ সেন্ট মার্টিনস যেতে পারেনি। সে কারণে দ্বীপে অবস্থান করা প্রায় দেড় হাজার পর্যটক আটকা পড়েন। শুক্রবার বিকেলে এবং পরদিন কিছু কিছু পর্যটক জীবনের ঝুঁকি নিয়ে ফিশিং ট্রলার ও স্পিডবোট নিয়ে শাহপরীর দ্বীপ হয়ে টেকনাফ ফিরলেও অধিকাংশ পর্যটক সেন্ট মার্টিনসে রয়ে যান।

জানা যায়, আবহাওয়া অপরিবর্তিত থাকায় তৃতীয় দিন রবিবারও টেকনাফ দমদমিয়া জাহাজঘাট থেকে সেন্ট মার্টিনসের উদ্দেশে কোনো জাহাজ চলাচলের অনুমতি পায়নি। তবে সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পর্যটকদের ফিরিয়ে আনতে ‘এমভি বাঙ্গালী’ নামের জাহাজটি দ্বীপে পাঠানো হয়।


মন্তব্য