kalerkantho


চট্টগ্রাম রাজশাহীতে হিযবুত তাহ্রীরের ১৯ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও রাজশাহী   

১৩ মার্চ, ২০১৭ ০০:০০



চট্টগ্রাম ও রাজশাহীতে গত শনিবার রাতে উগ্রপন্থী সংগঠন হিযবুত তাহ্রীরের ১৯ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে রাজশাহীতে আটক দুজন ঢাকার পল্টনে পুলিশের ওপর হামলা মামলার আসামি। এ ছাড়া রাজশাহীতে পুলিশের তালিকাভুক্ত জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

চট্টগ্রাম নগরের দক্ষিণ পাহাড়তলী কাঁচা রাস্তার মাথা ঝর্ণাপাড়ার মসজিদ মার্কেট এবং আরো কয়েকটি স্থানে অভিযান চালিয়ে আটক করা হয় ১৭ জনকে।

রাজশাহীর পবা উপজেলায় অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করা হয়। বাগমারা উপজেলায় গ্রেপ্তার করা হয়েছে পুলিশের তালিকাভুক্ত জেএমবির এক সদস্যকে।

চট্টগ্রাম : ঝর্ণাপাড়ার মসজিদ মার্কেটের  একটি দোকানে বৈঠককালে পুলিশ অভিযান চালায়। সেখান থেকে আটক কয়েকজনের দেওয়া তথ্যের ভিত্তিতে  কয়েকটি স্থানে অভিযান চালানো হয়।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে উগ্রবাদ প্রচারের বই, জাকির নায়েকের বক্তৃতার সিডি ও হিযবুত তাহ্রীরের প্রচারপত্র উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন মোহাম্মদ রাসেল (২১), আহছান সাহবিয়া রিপন (২৬), নুর ইসলাম ওরফে মো. ফারজাত (২৩), তাঁর ভাই মিনহাজ উদ্দিন রিয়াদ (১৮), মেহেদী হাসান চৌধুরী মুরাদ (২০), মঈনুল ইসলাম মারুফ (৩৩), অ্যাডভাকেট মোহাম্মদ ইব্রাহীম (৩০), মিনহাজুল আরিফিন তায়েব (২৩), এ কে এম মান্নান ওরফে শাকিল (৪৩), মো. আল আমিন শুভ (২৫), মো. খোরশেদ আলম (৪০), মো. সাইফুল আলম ওরফে টিপু (২২), মো. শামীম (৩০), মো. মাসুম (২০), মো. আক্তার হোসেন (৩৫), শাহনেওয়াজ (২০) ও মো. আলাউদ্দিন (৩০)।

রাজশাহী : পবা থেকে আটক হিযবুত তাহ্রীরের দুই সদস্য হলেন উপজেলার নওহাটা এলাকার শরিফুল ইসলামের ছেলে আরিফুল ইসলাম সদয় (২৮) ও গোলাম মোস্তফার ছেলে মানসুর রহমান (২৭)।

অন্যদিকে বাগমারা থেকে আটক জেএমবি সদস্য হলেন উপজেলার ঝিকড়া গ্রামের বাসিন্দা আবদুর রাজ্জাক।

 


মন্তব্য